Ads Area


বহু প্রতীক্ষার পড় গ্রাম পঞ্চায়েত দপ্তরে অনলাইনে দরখাস্ত নেওয়া শুরু হয়ে গেল || Gram Panchayat Apply Process 2024

বহু প্রতীক্ষার পড় গ্রাম পঞ্চায়েত দপ্তরে অনলাইনে দরখাস্ত নেওয়া শুরু হয়ে গেল || Gram Panchayat Apply Process 2024

বহু প্রতীক্ষার পড় গ্রাম পঞ্চায়েত দপ্তরে অনলাইনে দরখাস্ত নেওয়া শুরু হয়ে গেল || Gram Panchayat Apply Process 2024

Gram Panchayat Apply Process 2024: রাজ্যে সকল চাকরি প্রার্থীদের জন্য রয়েছে খুশির খবর। ইতিমধ্যে পশ্চিমবঙ্গে গ্রাম পঞ্চায়েত দফতরে ৬,৫৫২টি শূন্য পদে অনলাইনে আবেদন শুরু হয়েছে। এখানে অষ্টম শ্রেণী থেকে শুরু করে স্নাতক ডিগ্রী পর্যন্ত চাকরিপ্রার্থীরা, অনলাইনে মাধ্যমে আবেদন নথিভুক্ত জানাতে পারবেন। তাহলে আর দেরি কিসের তাড়াতাড়ি প্রতিবেদনটি মনোযোগ সহকারে পড়ে বুঝে আবেদন করুন।

কয়েক সপ্তাহ আগে কর্মসংস্থান পেপারে উল্লেখ করে দিয়েছিল যে জুন মাসে গ্রাম পঞ্চায়েত দপ্তরে ৬,৫৫২ টি শূন্য পদে আবেদন শুরু হবে। বর্তমান চলছে রাজ্যে লোকসভা নির্বাচন ২০২৪। জুন মাসের ৪ তারিখ লোকসভা ভোটের ফলাফল প্রকাশিত হবে। এরপরে ১০ তারিখের মধ্যে সমস্ত অফিসে কাজ শুরু হবে।

পদের নাম :

গ্রাম পঞ্চায়েত দপ্তরে একসঙ্গে 19 টি পোস্টে নিয়োগ করা হবে এবং এখানে বিভিন্ন গ্রাম পঞ্চায়েত ও জেলা পরিষদ সহ বিভিন্ন স্তরে এই কর্মীগুলি নিয়োগ করা হবে। আবেদন কিভাবে করবেন বিস্তারিত তথ্য নিম্নে উল্লেখ করা হয়েছে।

শিক্ষাগত যোগ্যতা :

এখানে অষ্টম শ্রেণী থেকে শুরু করে স্নাতক ডিগ্রী পর্যন্ত চাকরি প্রার্থীরা খুব সহজে অনলাইনের মাধ্যমে ব্লক অনুযায়ী আবেদন নথিভুক্ত করতে পারবেন। আবেদন করার সময় যোগ্যতা অনুযায়ী পদগুলি বেছে নিতে হবে। আবেদন করার পূর্বে অফিসিয়াল বিজ্ঞপ্তিটি মনোযোগ সহকারে ফলো করবেন।

বয়স সীমা কত :

প্রতিটি পদের ক্ষেত্রে প্রার্থীর বয়স সরকারি নিয়ম অনুযায়ী ধার্য করা হয়েছে ১৮ থেকে ৪০ পর্যন্ত বয়স থাকতে হবে। এছাড়াও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছিল সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের বয়সের ছাড় দেওয়া হবে।

বেতন সীমা :

প্রতিটি পদে একই রকম বেতন উল্লেখ করা হয়নি। যোগ্যতা অনুযায়ী ও পদ এখানে সিলেক্ট করা হয়েছে। তাই প্রতিটি পদের ক্ষেত্রে বেতন আলাদা রকম রয়েছে।

আবেদন পদ্ধতি :

চাকরিপ্রার্থীদের আবেদন নথিভূক্ত জানাতে হবে সম্পূর্ণ অনলাইনে। আবেদন করার আগে প্রার্থীদের রেজিস্ট্রেশন করে নিতে হবে। রেজিস্ট্রেশন শেষ হওয়ার পরে জেলা ভিত্তিক একটি করে বিজ্ঞপ্তি প্রকাশিত হবে। সেই বিজ্ঞপ্তি অনুযায়ী জেলা ভিত্তিক চাকরি প্রার্থীরা অনলাইনে বাকি স্টেপ গুলি কমপ্লিট করে নিতে হবে।

নিয়োগ প্রক্রিয়া :

এখানে প্রার্থীদের সর্বপ্রথম লিখিত পরীক্ষা নেওয়া হবে। প্রতিটি পদের ক্ষেত্রে একই নিয়ম ধার্য করা হয়নি বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। এর পাশাপাশি প্রতিটি পদের ক্ষেত্রে কম্পিউটার বেস্ট টেস্ট নেওয়া হবে না। তাই আবেদন করার পূর্বে সিলেবাস ও নিয়োগ প্রক্রিয়া বিস্তারিতভাবে জেনে নিতে হবে।

গুরুত্বপূর্ণ তথ্য:

আগামী জুন মাস থেকে জেলাভিত্তিক অনলাইনে আবেদন শুরু হবে বলে পশ্চিমবঙ্গ সরকার এর পক্ষ থেকে কর্মসংস্থানে আপডেট দিয়েছিল। জুন মাসের 4 তারিখ লোকসভা ভোটের ফলাফল প্রকাশিত হওয়ার পরে ১০ তারিখের মধ্যে প্রতিটি অফিস নতুন করে কাজ শুরু হবে। ১০ তারিখের পরে নতুন গ্রাম পঞ্চায়েত দপ্তরের যে ওয়েবসাইট তৈরি হয়েছে সেখানে নতুন করে বিজ্ঞপ্তি প্রকাশিত হবে জেলাভিত্তিক হিসেবে।

অনলাইনে চাকরি প্রার্থীদের আবেদন করতে হবে এবং কিভাবে আবেদন করতে হবে একসঙ্গে প্রতিটি জেলায় বিজ্ঞপ্তি প্রকাশিত হবে না। যে সমস্ত জেলায় সর্বপ্রথম বিজ্ঞপ্তি প্রকাশিত হবে অবশ্যই আমাদের এই ওয়েবসাইট থেকে আপনারা জানতে পারবে এবং কিভাবে আবেদন করতে হবে সে বিষয়ে কিন্তু আমরা স্টেপ বাই স্টেপ আপনাদের বুঝিয়ে দিব সেই অনুযায়ী কিন্তু আপনারা বাড়িতে বসে নিজের মোবাইলে আবেদন নথিভুক্ত জানাতে পারবেন।

Online Apply- Click Here

Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Ads Area