Ads Area


অবশেষে রেলের পক্ষ থেকে গ্ৰুপ সি বিভাগে নুন্যতম মাধ্যমিক পাস যোগ্যতায় কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হল

Indian Railway Catering And Tourism Corporation Ltd Recruitment: ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন এর জন্য সর্বশেষ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে আবেদনের জন্য আহ্বান করা হচ্ছে। রেলের গ্ৰুপ সি বিভাগে এর অন্যান্য বিবরণ যেমন প্রয়োজনীয় বয়স সীমা, শিক্ষাগত যোগ্যতা, নির্বাচন প্রক্রিয়া, গুরুত্বপূর্ণ তারিখ, আবেদন ফি এবং কিভাবে আবেদন করতে হবে তা নিচে দেওয়া হল।


অবশেষে রেলের পক্ষ থেকে গ্ৰুপ সি বিভাগে নুন্যতম মাধ্যমিক পাস যোগ্যতায় কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হল

নিয়োগকারী সংস্থা ও শূন্যপদের নাম:

এখানে আবেদনকারী সফল চাকরিপ্রার্থীদের চাকরিতে নিয়োগ করবে Indian Railway Catering And Tourism Corporation Ltd। এবং তাদেরকে এই বিভাগের Computer Operator and Programming Assistant পদে নিয়োগ করা হবে।


আবেদন পদ্ধতি:


1. এই দপ্তরে আবেদনকারী চাকরিপ্রার্থীদের সম্পূর্ণ ভাবে অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। তার জন্য যা যা করতে হবে সেগুলি হল-

2. প্রথমে এই বিজ্ঞপ্তির নীচে দেওয়া অফিসিয়াল নোটিফিকেশন টিকে ডাউনলোড করতে হবে।

3. তারপর সেখানে উল্লেখিত অফিসিয়াল ওয়েবসাইট টিতে ক্লিক করে প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে।

4. রেজিস্ট্রেশন হয়ে গেলে একটি অনলাইন অ্যাপ্লিকেশনের ফর্ম আসবে সেখানে আপনার নিজের নাম, বাবার নাম, মায়ের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, জেন্ডার, বয়স, ঠিকানা, আধার নম্বর, একটি বৈধ ইমেল আইডি ও ফোন নাম্বার ইত্যাদি দিয়ে ফর্মটিকে ফিলাপ করে ফেলুন।

5. এরপর আপনার নিজের একটি পাসপোর্ট সাইজের ফটো স্ক্যান করে ফর্মের নির্দিষ্ট স্থানে আপলোড করে দিন এবং সেই সঙ্গে আপনার নিজের একটি সিগনেচার স্ক্যান করে ফর্মের নির্দিষ্ট স্থানে আপলোড করে দিন।

6. সবশেষে আপনার যাবতীয় ডকুমেন্টস গুলি যুক্ত করে সাবমিট বাটনে ক্লিক করলেই আপনার অ্যাপ্লিকেশন Complete।


প্রয়োজনীয় ডকুমেন্টস:

এই দপ্তরে আবেদন করার ক্ষেত্রে চাকরিপ্রার্থীকে আবেদন পত্রের সঙ্গে যে সব প্রয়োজনীয় ডকুমেন্টস গুলি জমা করতে হবে সেগুলি হল-

  1. বয়সের প্রমানপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড স্ক্যান করা।
  2. আধার কার্ড এবং ভোটার কার্ড স্ক্যান করা।
  3. সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস স্ক্যান করা।
  4. ITI কোর্সের সার্টিফিকেট স্ক্যান করা।
  5. কাস্ট সার্টিফিকেট স্ক্যান করা।(যদি থাকে)


নিয়োগ পদ্ধতি:


এই দপ্তরে আবেদনকারী চাকরিপ্রার্থীদের কোনো রকম লিখিত পরীক্ষা ছাড়াই শুধুমাত্র মেরিট লিস্ট এর মাধ্যমে নির্বাচন করা হবে। এক্ষেত্রে তাদের মাধ্যমিকে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে একটি শর্টলিস্ট তৈরি করা হবে। সেই শর্টলিস্টে যাদের নাম থাকবে তাদেরকে একটি স্কিল টেস্ট এবং ইন্টারভিউ এর জন্য ডাকা হবে। যারা এই সব কিছুতে উত্তীর্ণ হবেন তাদেরকে প্রশিক্ষণের জন্য ডেকে নেওয়া হবে। প্রশিক্ষণ চলাকালীন তাদের প্রত্যেককে প্রতি মাসে যোগ্যতা অনুযায়ী ৫০০০-৯০০০ টাকা পর্যন্ত স্টাইপেন্ড দেওয়া হবে।


আবেদনকারীর প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা ও বয়স সীমা:


এই দপ্তরে চাকরির জন্য আবেদন করতে হলে চাকরিপ্রার্থীকে যে কোনো সরকারি বোর্ড থেকে কমপক্ষে ৫০% নম্বর পেয়ে নুন্যতম মাধ্যমিক পাস করে থাকতে হবে। এবং সেই সঙ্গে যদি আবেদনকারীর NCVT/SCVT এর অধীনস্থ কোনো প্রতিষ্ঠান থেকে ITI কোর্সের সার্টিফিকেট থাকে তাহলে সেই সব আবেদনকারীরা এই নিয়োগের ক্ষেত্রে অগ্ৰাধিকার পাবেন বলে অফিসিয়ালি জানানো হয়েছে।

এই দপ্তরে আবেদন করতে হলে আবেদনকারীর বয়স হতে হবে ১/০৪/২০২২ অনুযায়ী ১৫-২৫ বছরের মধ্যে। তবে নিয়মানুযায়ী SC,ST রা ৫ বছর, OBC রা ৩ বছর এবং Ex Serviceman এ রা ১০ বছর অবধি বয়সের ছাড় পাবেন।


আবেদন করার সময় সীমা:


এই বিভাগের আবেদন প্রক্রিয়া গত ৭/১০/২০২২ তারিখ থেকে শুরু হয়ে গেছে এবং এই আবেদন চলবে আগামী ২৫/১০/২০২২ তারিখ পর্যন্ত। যারা যারা আবেদন করতে ইচ্ছুক তারা আর বিলম্ব না করে দ্রুত আবেদন করে ফেলুন।

এই চাকরির সম্বন্ধেও আরও বিস্তারিত তথ্য জানতে হলে অবশ্যই অফিশিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে ভালো করে পড়তে হবে।


অফিসিয়াল নোটিশ- ক্লিক করুন

অফিসিয়াল ওয়েবসাইট- ক্লিক করুন

সমস্ত চাকরির খবরা খবর পেতে আমাদের টেলিগ্রামে যুক্ত হন- এখানে ক্লিক করুন

Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Ads Area