Ads Area


কেন্দ্রীয় সরকারের অধীনস্থ গ্ৰুপ ডি সহ বিভিন্ন পদে বেশ কয়েক হাজার করে মোট ২৩৪৪০ টি শূন্যপদ পূরনের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে

Ministry of Corporate Affairs Recruitment: কেন্দ্রীয় সরকারের অধীনস্থ Ministry of Corporate Affairs Recruitment 2022 এর জন্য সর্বশেষ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে আবেদনের জন্য আহ্বান করা হচ্ছে। Ministry of Corporate Affairs Recruitment 2022 এর অন্যান্য বিবরণ যেমন প্রয়োজনীয় বয়স সীমা, শিক্ষাগত যোগ্যতা, নির্বাচন প্রক্রিয়া, গুরুত্বপূর্ণ তারিখ, আবেদন ফি এবং কিভাবে আবেদন করতে হবে তা নিচে দেওয়া হল।


কেন্দ্রীয় সরকারের অধীনস্থ গ্ৰুপ ডি সহ বিভিন্ন পদে বেশ কয়েক হাজার করে মোট ২৩৪৪০ টি শূন্যপদ পূরনের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে


নিয়োগকারী প্রতিষ্ঠান ও শূন্যপদের সংখ্যা:

এখানে আবেদনকারী সফল চাকরিপ্রার্থীদের কেন্দ্রীয় সরকারের অধীনস্থ Ministry of Corporate Affairs এর অধীনে কাজ করতে হবে। তাই দপ্তরের নিয়োগ সংক্রান্ত যাবতীয় কাজ পরিচালনা করবে কেন্দ্রীয় সরকারের এই সংস্থা। এখানে গ্ৰুপ ডি সহ বিভিন্ন পদে বেশ কয়েক হাজার করে মোট ২৩,৪৪০ টি শূন্যপদ পূরনের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

পদ গুলির নাম, শিক্ষাগত যোগ্যতা ও বয়স:

এই দপ্তরে গ্ৰুপ ডি সহ আরও বিভিন্ন অফিসার পদে কর্মী নিয়োগ করা হবে। যে সমস্ত পদে কর্মী নিয়োগ করা হবে সেগুলি হল- Receptionist Cum Clerk, Clerk, Inspector In Charge, Course Office, Multi Tasking staff, Assistant Branch Manager, Personal Assistant, Peon, Seaman, Cook, Welder, Electrician, Painter, House keeper, Store keeper, Plumber, Fitter ইত্যাদি। এই সমস্ত পদের জন্য আবেদন ক্ষেত্রেই আবেদনকারীকে যে কোনো সরকারি বোর্ড থেকে নুন্যতম মাধ্যমিক পাস করে থাকতে হবে। এবং সেই সঙ্গে অফিসার পদ গুলির ক্ষেত্রে কম্পিউটার নলেজ থাকাটা আবশ্যিক। উপরিউক্ত এই প্রত্যেকটি পদের ক্ষেত্রে ই আবেদনকারীর বয়স হতে হবে ১৮-৩৫ বছরের মধ্যে। তবে সংরক্ষিত শ্রেনীর প্রার্থীরা নিয়মানুযায়ী বয়সের ছাড় পাবেন।


আবেদন পদ্ধতি:

এখানে উল্লেখ্য প্রতিটি পদের ক্ষেত্রেই অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। এর জন্য যা যা করতে হবে সেগুলি হল-

1. প্রথমে এই দপ্তরের অফিসিয়াল ওয়েবসাইট www.mtdind.org তে login করতে হবে।

2. তারপর সেখানে একটি অনলাইন অ্যাপ্লিকেশনের ফর্ম আসবে সেখানে আপনার নিজের নাম, বাবার নাম, মায়ের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, জেন্ডার, বয়স ঠিকানা, আধার নম্বর, একটি বৈধ ইমেল আইডি ও ফোন নাম্বার দিয়ে ফর্মটিকে ফিলাপ করে ফেলতে হবে।

3. তারপর আপনার নিজের একটি পাসপোর্ট সাইজের ফটো স্ক্যান করে ফর্মের নির্দিষ্ট স্থানে আপলোড করে দিন এবং আপনার নিজের একটি সিগনেচার স্ক্যান করে ফর্মের নির্দিষ্ট স্থানে আপলোড করে দিন।

4. এরপর আপনার নিজের যাবতীয় প্রয়োজনীয় ডকুমেন্টস গুলি স্ক্যান করে যুক্ত করে সাবমিট বাটনে ক্লিক করলেই আপনার অ্যাপ্লিকেশন হয়ে যাবে।


প্রয়োজনীয় ডকুমেন্টস:

আবেদন করার সময় যে সব প্রয়োজনীয় ডকুমেন্টস গুলি যুক্ত করতে হবে সেগুলি হল-
  1. বয়সের প্রমানপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড স্ক্যান করা।
  2. দেশের নাগরিক হিসেবে আধার কার্ড স্ক্যান করা।
  3. সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস স্ক্যান করা।
  4. কাস্ট সার্টিফিকেট যদি থাকে তাহলে স্ক্যান করা ‌
  5. অফিসিয়াল পদ গুলির জন্য আবেদনের ক্ষেত্রে কম্পিউটার কোর্সের সার্টিফিকেট স্ক্যান করা।
  6. আপনার নিজের এক কপি পাসপোর্ট সাইজের ফটো স্ক্যান করা।


নির্বাচন পদ্ধতি:

আবেদন পত্র গুলি জমা পড়ার পর প্রার্থীদের মাধ্যমিকে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে একটি শর্টলিস্ট তৈরি করা হবে। সেখানে যাদের নাম থাকবে তাদের একটি ইন্টারভিউ ও ডকুমেন্টস ভেরিফিকেশন এর জন্য ডাকা হবে। এই সব কিছুতে যারা উত্তীর্ণ হবেন তাদের ডেকে নিয়ে প্রশিক্ষণ দেওয়া হবে। এবং প্রশিক্ষণ শেষে তাদের সরাসরি চাকরিতে নিয়োগ করা হবে। এই দপ্তরে নিযুক্ত অফিসিয়াল পোস্টের কর্মচারীদের প্রতিমাসে ৪০-৯০ হাজার টাকা পর্যন্ত এবং অন্যান্য সব পদের ক্ষেত্রে প্রতিমাসে ৩০-৭০ হাজার টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।


আবেদন মূল্য:

এই দপ্তরে চাকরির জন্য আবেদন করার সময় আবেদন মূল্য হিসেবে সাধারণ চাকরি প্রার্থীদের ৩০০ টাকা এবং সংরক্ষিত শ্রেনীর প্রার্থীদের ২৫০ টাকা করে দিতে হবে।


আবেদনের শেষ তারিখ:

এই দপ্তরে চাকরির জন্য আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে এবং এই আবেদন চলবে আগামী ১৯/১০/২০২২ তারিখ পর্যন্ত। তাই যারা আবেদন করতে চান তারা আর দেরি না করে চটপট আবেদন করে ফেলুন।


অফিসিয়াল নোটিশ- ক্লিক করুন

অফিসিয়াল ওয়েবসাইট- ক্লিক করুন

সমস্ত চাকরির খবরা খবর পেতে আমাদের টেলিগ্রামে যুক্ত হন- এখানে ক্লিক করুন
Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Ads Area