Ads Area


স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় ১৪০ কর্মী

 স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় ১৪০ কর্মী




ফার্মাসিস্ট 

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ফার্মাসিস্ট পদে ৬৭ জন ছেলেমেয়ে নিয়ােগ করবে । 

বয়স : ৩১ ডিসেম্বর , ২০২০ এর হিসেবে ৩০ বছরের মধ্যে । 

দরখাস্ত করতে হবে অনলাইনে ৩ মে , ২০২১ এর মধ্যে 

শিক্ষাগত যােগ্যতা : উচ্চমাধ্যমিক পাশের পর ফার্মাসিতে ডিগ্রি / ডিপ্লোমা পাশ হতে হবে । ডিপ্লোমা পাশ ফার্মাসিস্টটের ৩ বছর কাজের অভিজ্ঞতা বা ডিগ্রি পাশ ফার্মাসিস্টটের ১ বছর কাজের । অভিজ্ঞতা থাকতে হবে।

শূন্যপদ : ৬৭ ( জেনাঃ ৩৪ , তঃজাঃ ৯ , তঃউঃ জাঃ ৪ , ওবিসি ১৪ , আর্থিকভাবে অনগ্রসর প্রার্থী ৬ ) । 

বেতনক্রম : ১৭,৯০০ টাকা থেকে ৪৭,৯২০ টাকা । 

আবেদন করার পদ্ধতি : দরখাস্ত করতে হবে অনলাইনে https://bank.sbi/careers বা https://www.sbi.co.in/careers ওয়েবসাইটে । প্রার্থীদের অবশ্যই একটি বৈধ ই - মেল আইডি ও মােবাইল নম্বর থাকা প্রয়ােজন । দরখাস্তের নির্দিষ্ট জায়গায় প্রার্থীর সাম্প্রতিক কালে তােলা পাসপাের্ট মাপের রঙিন ছবি ( ২০ থেকে ৫০ কেবি ) , সাদা কাগজে কালাে কালিতে করা প্রার্থীর সই ( ১০ থেকে ২০ কেবি ) ও নিম্নলিখিত নথিগুলি এ - ফোর মাপের ৫০০ কেবি সাইজের মধ্যে স্ক্যান করে আপলােড করতে হবে । বায়ােডেটা , আইডি প্রফ , জন্ম তারিখের প্রমাণপত্র , সকল শিক্ষাগত যােগ্যতার প্রমাণপত্র , অভিজ্ঞতার প্রমাণপত্র । দরখাস্তের ফি ৭৫০ টাকা অনলাইনে জমা দিতে হবে । তপশিলি সম্প্রদায় , শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের কোনাে ফি দিতে হবে না । নির্দেশ অনুযায়ী দরখাস্ত পূরণ করে সাবমিট করার পর সিস্টেম জেনারেটেড অ্যাপ্লিকেশন ফর্মের ১ কপি প্রিন্টআউট করে নিজের কাছে রেখে দেবেন । 

প্রার্থী বাছাই পদ্ধতি : প্রার্থী বাছাই হবে অনলাইন লিখিত পরীক্ষা ও ইন্টারভিউয়ের মাধ্যমে ।

লিখিত পরীক্ষা হবে ২৩ মে , ২০২১। ২ ঘণ্টা সময়সীমার ২০০ নম্বরের অবজেক্টিভ টাইপ লিখিত পরীক্ষা হবে । এইসব বিষয়ে- জেনারেল অ্যাওয়ারনেস ( ২৫ টি প্রশ্ন , ২৫ নম্বর ) , জেনারেল ইংলিশ ( ২৫ টি প্রশ্ন , ২৫ নম্বর ) , কোয়ান্টিটেটিভ অ্যাপ্টিটিউড ( ২৫ টি প্রশ্ন , ২৫ নম্বর ) , রিজনিং এবিলিটি ( ২৫ টি প্রশ্ন , ২৫ নম্বর ) , প্রফেশনালনলেজ ( ৫০ টি প্রশ্ন , ১০০ নম্বর ) ।

পশ্চিমবঙ্গের লিখিত পরীক্ষার কেন্দ্রগুলি হল বৃহত্তর কলকাতা , আসানসােল , শিলিগুড়ি । লিখিত পরীক্ষায় সফল প্রার্থীদের ইন্টারভিউ দিতে হবে । অতিরিক্ত তথ্যের জন্য দেখুন উল্লেখিত ওয়েবসাইট ।

ম্যানেজার 

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় ম্যানেজার ও ডেপুটি ম্যানেজার পদে ৫৬ জন ছেলেমেয়ে নিয়ােগ করা হবে ।

দরখাস্ত করতে হবে অনলাইনে ৩ মে , ২০২১ এর মধ্যে।

পদ অনুযায়ী যােগ্যতা :

( 1 ) ম্যানেজার ( ক্রেডিট অ্যানালিস্ট ) : কোনাে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে কোনাে শাখায় গ্র্যাজুয়েট ও ফিন্যান্সে স্পেশালাইজেশন সহ এমবিএ / পিজিডিবিএ / পিজিডিবিএম পাশ হতে হবে । সিএ / সিএফএ / আইসিডএ পাশ প্রার্থীরাও আবেদনের যােগ্য । সংশ্লিষ্ট ক্ষেত্রে ৩ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে । 

বয়স : ১ জানুয়ারি , ২০২১ এর হিসেবে ৩৫ বছরের মধ্যে।

শূন্যপদ : ৪৫ ( জেনাঃ ২০ , তঃজাঃ ৭ , তঃ উঃজাঃ ৩ , ওবিসি ১১ , আর্থিকভাবে অনগ্রসর প্রার্থী ৪ ) । 

বেতনক্রম : ৬৩,৪৮০ টাকা থেকে ৭৮,২৩০ টাকা । 

( ২ ) ম্যানেজার ( জব ফ্যামিলি অ্যান্ড সাকসেশন প্ল্যানিং ) : কোনাে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে কোনাে শাখায় গ্র্যাজুয়েট ও হিউম্যান রিসাের্সে স্পেশালাইজেশন সহ এমবিএ / পিজিডিএম পাশ হতে হবে । সিএ / সিএফএ / আইসিডব্লুএ পাশ প্রার্থীরাও আবেদনের যােগ্য । সংশ্লিষ্ট ক্ষেত্রে ৭ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে । 

বয়স : ১ জানুয়ারি , ২০২১ এর হিসেবে ৩২ বছরের মধ্যে । 

শূন্যপদ : ১ ( অসংরক্ষিত ) । 

বেতনক্রম : ৬৩,৪৮০ টাকা থেকে ৭৮,২৩০ টাকা । 

( ৩ ) ম্যানেজার ( রেমিট্যান্স ) : কোনাে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন / কম্পিউটার সায়েন্স / ইনফরমেশন টেকনােলজি / ইলেক্ট্রনিক্স অ্যান্ড ইনস্টুমেন্টেশন শাখায় বি.ই / বি.টেক পাশ ও এমবিএ / পিজিডিবিএম পাশ হতে হবে । সংশ্লিষ্ট ক্ষেত্রে ৪ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে । 

বয়স : ১ জানুয়ারি , ২০২১ এর হিসেবে ২৭ থেকে ৩৫ বছরের মধ্যে । 

শূন্যপদ : ১ ( অসংরক্ষিত ) ।

বেতনক্রম : ৬৩,৪৮০ টাকা থেকে ৭৮,২৩০ টাকা । 

( ৪ ) ডেপুটি ম্যানেজার ( মার্কেটিং অ্যান্ড ফিন্যান্সিয়াল ইনস্টিটিউশন ) : কোনাে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ / পিজিডিবিএম পাশ হতে হবে । সংশ্লিষ্ট ক্ষেত্রে ৪ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে । 

বয়স : ১ জানুয়ারি , ২০২১ এর হিসেবে ২৬ থেকে ৩০ বছরের মধ্যে ।

শূন্যপদ : ১ ( অসংরক্ষিত ) । 

বেতনক্রম : ৪৮,১৭০ টাকা থেকে ৬৯,৮১০ টাকা । 

( ৫ ) ডেপুটি ম্যানেজার ( চাটার্ড অ্যাকাউন্ট্যান্ট ) : চাটার্ড অ্যাকাউন্ট্যান্সি পাশ হতে হবে । সংশ্লিষ্ট ক্ষেত্রে ৩ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে । 

বয়স : ১ জানুয়ারি , ২০২১ এর হিসেবে ২৫ থেকে ৩৫ বছরের মধ্যে । 

শূন্যপদ : ৬ ( জেনাঃ ৫ , ওবিসি ১ ) । 

বেতনক্রম : ৪৮,১৭০ টাকা থেকে ৬৯,৮১০ টাকা । 

( ৬ ) ডেপুটি ম্যানেজার ( এনিটাইম চ্যানেল ) : কোনাে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন / কম্পিউটার / ইলেক্ট্রিক্যাল / ইনফরমেশন সায়েন্স শাখায় বিই / বি.টেক পাশ ও এমবিএ / পিজিডিএম পাশ হতে হবে । সংশ্লিষ্ট ক্ষেত্রে ৪ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে । 

বয়স : ১ জানুয়ারি , ২০২১ এর হিসেবে ৩৫ বছরের মধ্যে । 

শূন্যপদ : ২ ( অসংরক্ষিত ) । 

বেতনক্রম : ৪৮,১৭০ টাকা থেকে ৬৯,৮১০ টাকা । 

আবেদন করার পদ্ধতি : দরখাস্ত করতে হবে অনলাইনে https://bank.sbi/careers বা https://www.sbi.co.in/careers ওয়েবসাইটে । প্রার্থীদের অবশ্যই একটি বৈধ ই - মেল আইডি ও মােবাইল নম্বর থাকা প্রয়ােজন । দরখাস্তের নির্দিষ্ট জায়গায় প্রার্থীর সাম্প্রতিক কালে তােলা পাসপাের্ট মাপের রঙিন ছবি । ( ২০ থেকে ৫০ কেবি ) , সাদা কাগজে কালাে কালিতে করা প্রার্থীর সই ( ১০ থেকে ২০ কেবি ) ও নিম্নলিখিত নথিগুলি এ - ফোর মাপের ৫০০ কেবি সাইজের মধ্যে স্ক্যান করে আপলােড করতে হবে - বায়ােডেটা , আইডি প্রুফ , জন্ম তারিখের প্রমাণপত্র , সকল শিক্ষাগত যােগ্যতার প্রমাণ পত্র , অভিজ্ঞতার প্রমাণপত্র । দরখাস্তের ফি ৭৫০ টাকা অনলাইনে জমা দিতে হবে । তপশিলি সম্প্রদায় , শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের কোনাে ফি দিতে হবে না । নির্দেশ অনুযায়ী দরখাস্ত পূরণ করে সাবমিট করার পর সিস্টেম জেনারেটেড অ্যাপ্লিকেশন ফর্মের ১ কপি প্রিন্টআউট করে নিজের কাছে রেখে দেবেন । 

প্রার্থী বাছাই পদ্ধতি : প্রার্থী বাছাই হবে শর্টলিস্টিং ও ইন্টারভিউয়ের মাধ্যমে । অতিরিক্ত তথ্যের জন্য দেখুন উল্লেখিত ওয়েবসাইট ।

ডেটা অ্যানালিস্ট 

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় ডেটা অ্যানালিস্ট পদে ৮ জন ছেলেমেয়ে নিয়ােগ করা হবে । 

দরখাস্ত করতেহবেঅনলাইনে ৩ মে , ২০২১ এর মধ্যে । 

শিক্ষাগত যােগ্যতা : কোনাে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কমপক্ষে ৬০ % নম্বর সহ কম্পিউটার সায়েন্স / আইটি / ডেটা সায়েন্স / মেশিন লার্নিং অ্যান্ড এআই বিষয়ে বিই / বি.টেক / এম.ই / এম.টেক পাশ হতে হবে । ডেটা সায়েন্সে ডিপ্লোমা / পিজি ডিপ্লোমা পাশ হলে ভালাে হয় । ডেটা অ্যানালিস্ট হিসেবে ৩ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে ।

বয়স : ১ জানুয়ারি , ২০২১ এর হিসেবে ৩৫ বছরের মধ্যে । 

শূন্যপদ : ৮ ( জেনাঃ ৫ , তঃজাঃ ১ , ওবিসি ২ ) । 

বেতনক্রম : ৪৮,১৭০ টাকা থেকে ৬৯,৮১০ টাকা । 

আবেদন করার পদ্ধতি : দরখাস্ত করতে হবে অনলাইনে https://bank.sbi/careers বা https://www.sbi.co.in/careers ওয়েবসাইটে । প্রার্থীদের অবশ্যই একটি বৈধ ই - মেল আইডি ও মােবাইল নম্বর থাকা প্রয়ােজন । দরখাস্তের নির্দিষ্ট জায়গায় প্রার্থীর সাম্প্রতিক কালে তােলা পাসপাের্ট মাপের রঙিন ছবি ( ২০ থেকে ৫০ কেবি ) , সাদা কাগজে কালাে কালিতে করা প্রার্থীর সই ( ১০ থেকে ২০ কেবি ) ও নিম্নলিখিত নথিগুলি এ-ফোর মাপের ৫০০ কেবি সাইজের মধ্যে স্ক্যান করে আপলােড করতে হবে বায়ােডেটা , আইডি প্রুফ , জন্ম তারিখের প্রমাণপত্র , সকল শিক্ষাগত যােগ্যতার প্রমাণপত্র , অভিজ্ঞতার প্রমাণপত্র । দরখাস্তের ফি ৭৫০ টাকা অনলাইনে জমা দিতে হবে । তপশিলি অধ্যায় , শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের কোনাে ফি জিত হবে না । নির্দেশ অনুখারী দরখাস্ত পুরণ করে সাবমিট করার পর সিস্টেম জেনারেটেড আপ্লিকেশন ফরমর ১ কপি প্রিন্টআউট করে নিজের কাছে রেখে দেবেন । 

প্রার্থী বাছাই পদ্ধতি : প্রার্থী বাছাই হবে অনলাইন লিখিত পরীক্ষা ও ইন্টারভিউয়ের মাধ্যমে । পার্ট ১: ৯০ মিনিট সময়সীমার অনলাইন লিখিত পরীক্ষা । হবে এইসব বিষয়ে – রিজনিং এবিলিটি ( ৫০ টি হয় , ৫০ নম্বর ) , কোয়ান্টিটেটিভ অ্যাপ্টিটিউড ( ৩৫ টি প্রশ্ন , ৩৫ নম্বর ) , জেনারেল ইংলিশ ( ৩৫ টি প্রশ্ন , ৩৫ নম্বর ) , পার্ট ২ : ৬০ মিনিট সময়সীমার অনলাইন লিখিত পরীক্ষা হবে এই বিষয়ে প্রফেশনাল নলেজ ( ৫০ টি প্রশ্ন , ১০০ নম্বর ) । নেগেটিভ মার্কিং থাকবে । পশ্চিমবঙ্গের লিখিত পার কেন্দ্রগুলি হল বৃহত্তর কলকাতা , আসানসােল , শিলিগুড়ি ।

লিখিত পরীক্ষায় সফল প্রার্থীদের ইন্টারভিউতে ডাকা হবে । অতিরিক্ত তথ্যের জন্য দেখুন উল্লেখিত ওয়েবসাইট ।

ম্যানেজার ও এক্সিকিউটিভ 

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় ম্যানেজার , সিনিয়র স্পেশাল এক্সিকিউটিভ , সিনিয়র এক্সিকিউটিভ পদে ৯ জন ছেলেমেয়ে নিয়ােগ করা হবে ।

দরখাস্ত করতে হবে অনলাইনে ৩ মে , ২০২১ এর মধ্যে । 

পদ অনুযায়ী যােগ্যতা : 

( ১ ) ম্যানেজার ( রিস্ক ম্যানেজমেন্ট ) : কোনাে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ / পিজিডিবিএম পাশ ও সিএ / এফআরএম / পিআর এম পাশ হতে হবে । ফিন্যান্সে স্পেশাললাইজেশন প্রার্থীরা অগ্রাধিকার পাবেন । কোনাে ব্যাঙ্ক বা আর্থিক প্রতিষ্ঠানে রিস্ক ম্যানেজমেন্টে ৫ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে । 

বয়স : ১ ডিসেম্বর , ২০২০ এর হিসেবে ২৮ থেকে ৩৫ বছরের মধ্যে । 

শূন্যপদ : ১ ( অসংরক্ষিত ) । 

বেতনক্রম : ৬৩,৮৪০ টাকা থেকে ৭৮,২৩০ টাকা । 

( ২ ) ম্যানেজার ( ক্রেডিট অ্যানালিস্ট ) : কোননা স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ম্যানেজমেন্টে এমবিএ / মাস্টার ডিগ্রি বা পােস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা পাশ অথবা চাটার্ড / কস্ট অ্যাকাউন্ট্যান্ট হতে হবে । আমেরিকা বেসড় কোনাে সিএফএ প্রতিষ্ঠান থেকে চাটার্ড ফিন্যান্সিয়াল অ্যাকাউন্ট্যান্ট প্রােগ্রাম পাশ করে থাকতে হবে । কোনাে ব্যাঙ্ক বা আর্থিক প্রতিষ্ঠানে ক্রেডিট সংক্রান্ত কাজে ৫ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে ।

বয়স : ১ ডিসেম্বর , ২০২০ এর হিসেবে ২৮ থেকে ৩৫ বছরের মধ্যে।

শূন্যপদ : ২ ( অসংরক্ষিত ) । 

বেতনক্রম : ৬৩,৮৪০ টাকা থেকে ৭৮,২৩০ টাকা । 

( ৩ ) সিনিয়র স্পেশাল এক্সিকিউটিভ ( কমপ্লিয়েন্স ) : কোনাে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে কোনাে শাখায় গ্র্যাজুয়েট হতে হবে । অ্যান্টি মানি লন্ডারিং স্পেশালিস্ট / ফিন্যান্সিয়াল ক্রাইম স্পেশালিস্ট সার্টিফিকেট পাশ করে থাকতে হবে । কোনাে ব্যাঙ্ক সংশ্লিষ্ট ক্ষেত্রে ৫ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে ।

বয়স : ১ ডিসেম্বর , ২০২০ এর হিসেবে ২৮ থেকে ৩৫ বছরের মধ্যে।

শূন্যপদ : ১ ( অসংরক্ষিত ) । 

বেতনক্রম : বার্ষিক ১৫ থেকে ২০ লক্ষ টাকা । নিয়ােগ হবে ৩ বছরের চুক্তিতে যা পরে কাজের দক্ষতার উপর বিবেচনা করে আরাে ২ বছর বাড়তে পারে ।

( ৪ ) সিনিয়র স্পেশাল এক্সিকিউটিভ ( স্ট্র্যাটেজি - টিএমজি ) : কোনাে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ / পিজিডিবিএম পাশ হতে হবে । ফিন্যান্সে স্পেশালাইজেশন থাকা আবশ্যক । এফআরএম / সিএফএ কোর্স করে থাকা প্রার্থীরা অগ্রাধিকার পাবেন । কোনাে ব্যাঙ্ক ইনভেস্টমেন্ট ব্যাঙ্কিং অ্যাক্টিভিটি ক্ষেত্রে ৫ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে । 

বয়স : ১ ডিসেম্বর , ২০২০ এর হিসেবে ২৮ থেকে ৩৫ বছরের মধ্যে । 

শূন্যপদ : ১ ( অসংরক্ষিত ) । 

বেতনক্রম : বার্ষিক ১৫ থেকে ২০ লক্ষ টাকা । 

নিয়ােগ হবে ৩ বছরের চুক্তিতে যা পরে কাজের দক্ষতার উপর বিবেচনা করে আরাে ২ বছর বাড়তে পারে । 

( ৫ ) সিনিয়র স্পেশাল এক্সিকিউটিভ ( গ্লোবাল ট্রেড ) : কোনাে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ | পিজিডিবিএম পাশ হতে হবে । মার্কেটিং / ফিন্যান্সে স্পেশালাইজেশন থাকা প্রার্থীরা অগ্রাধিকার পাবেন । এফআরএম / সিএফএ কোর্স করে থাকা প্রার্থীরা অগ্রাধিকার পাবেন । কোনাে ব্যাঙ্কে মার্কেটিং / ফিন্যান্সের ক্ষেত্রে ৪ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে । 

বয়স : ১ ডিসেম্বর , ২০২০ এর হিসেবে ২৬ থেকে ৩০ বছরের মধ্যে । 

শূন্যপদ : ১ ( অসংরক্ষিত ) । 

বেতনক্রম : বার্ষিক ১৫ থেকে ২০ লক্ষ টাকা । নিয়ােগ হবে ৩ বছরের চুক্তিতে যা পরে কাজের দক্ষতার উপর বিবেচনা করে আরাে ২ বছর বাড়তে পারে । 

( ৬ ) সিনিয়র এক্সিকিউটিভ ( রিটেল অ্যান্ড সাবসিডারি ) : কোনাে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ / পিজিডিবিএম পাশ হতে হবে । ফিন্যান্সে স্পেশালাইজেশন থাকা প্রার্থীরা অগ্রাধিকার পাবেন । ব্যাঙ্কিং / ফিন্যান্সের ক্ষেত্রে ৩ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে । 

বয়স : ১ ডিসেম্বর , ২০২০ এর হিসেবে ২৫ থেকে ৩৫ বছরের মধ্যে । 

শূন্যপদ : ১ ( অসংরক্ষিত ) ।

বেতনক্রম : বার্ষিক ১৫ থেকে ২০ লক্ষ টাকা । নিয়ােগ হবে ৩ বছরের চুক্তিতে যা পরে কাজের দক্ষতার উপর বিবেচনা করে আরাে ২ বছর বাড়তে পারে । 

( ৭ ) সিনিয়র এক্সিকিউটিভ ( ফিন্যান্স ) : কোনাে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ / পিজিডিবিএম পাশ হতে হবে । ফিন্যান্সে স্পেশালাইজেশন থাকা প্রার্থীরা অগ্রাধিকার পাবেন । ব্যাঙ্কিং / ফিন্যান্সের ক্ষেত্রে ৩ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে । 

বয়স : ১ ডিসেম্বর , ২০২০ এর হিসেবে ২৫ থেকে ৩৫ বছরের মধ্যে । 

শূন্যপদ : ১ ( অসংরক্ষিত ) । 

বেতনক্রম : বার্ষিক ১৫ থেকে ২০ লক্ষ টাকা । নিয়ােগ হবে ৩ বছরের চুক্তিতে যা পরে কাজের দক্ষতার উপর বিবেচনা করে আরাে ২ বছর বাড়তে পারে । 

( ৮ ) সিনিয়র এক্সিকিউটিভ ( মার্কেটিং ) : কোনাে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ / পিজিডিবিএম পাশ হতে হবে । মার্কেটিং / ফিন্যান্সে স্পেশালাইজেশন থাকা প্রার্থীরা অগ্রাধিকার পাবেন । মার্কেটিং / ফিন্যান্সের ক্ষেত্রে ৩ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে । 

বয়স : ১ ডিসেম্বর , ২০২০ এর হিসেবে ২৫ থেকে ৩৫ বছরের মধ্যে । 

শূন্যপদ : ১ ( অসংরক্ষিত ) । 

বেতনক্রম : বার্ষিক ১৫ থেকে ২০ লক্ষ টাকা । নিয়ােগ হবে ৩ বছরের চুক্তিতে যা পরে কাজের দক্ষতার উপর বিবেচনা করে আরাে ২ বছর বাড়তে পারে । 

আবেদন করার পদ্ধতি : দরখাস্ত করতে হবে অনলাইনে https://bank.sbi/careers বা https://www.sbi.co.in/careers ওয়েবসাইটে । প্রার্থীদের অবশ্যই একটি বৈধ ই - মেল আইডি ও মােবাইল নম্বর থাকা প্রয়ােজন । দরখাস্তের নির্দিষ্ট জায়গায় প্রার্থীর সাম্প্রতিক কালে ভােলা পাসপাের্ট মাপের রঙিন ছবি ( ২০ থেকে ৫০ কেবি ) , সাদা কাগজে কালাে কালিতে করা প্রার্থীর সই ( ১০ থেকে ২০ কেবি ) ও নিম্নলিখিত নথিগুলি এ - ফোর মাপের ৫০০ কেবি সাইজের মধ্যে স্ক্যান করে আপলােড করতে হবে । - বায়ােডেটা , আইডি প্রুফ , জন্ম তারিখের প্রমাণপত্র , সকল শিক্ষাগত যােগ্যতার প্রমাণপত্র , অভিজ্ঞতার প্রমাণপত্র । দরখাস্তের ফি ৭৫০ টাকা অনলাইনে জমা দিতে হবে । তপশিলি সম্প্রদায় , শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের কোনাে ফি দিতে হবেনা । নির্দেশ অনুযায়ী দরখাস্ত পূরণ করে সাবমিট করার পর সিস্টেম জেনারেটেড অ্যাপ্লিকেশন ফর্মের ১ কপি প্রিন্টআউট করে নিজের কাছে রেখে দেবেন । 

প্রার্থী বাছাই পদ্ধতি : প্রার্থী বাছাই হবে শর্টলিস্টিং ও ইন্টারভিউয়ের মাধ্যমে । অতিরিক্ত তথ্যের জন্য দেখুন উল্লেখিত ওয়েবসাইট ।


Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Ads Area