Ads Area


রাজ্য সরকারের মহিলা কনস্টেবল নিয়োগ 2023 || WB Police Recruitment 2023

রাজ্যে সরকারের মহিলা কনস্টেবল নিয়োগ 2023 || WB Police Recruitment 2023

মহিলা কনস্টেবল নিয়োগ 2023

রাজ্যের সরকারি চাকরি প্রার্থীদের জন্য বিরাট। পশ্চিমবঙ্গ পুলিশের পক্ষ থেকে নতুন শূন্যপদে লেডি কনস্টেবল নিয়োগের অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যেখানে পশ্চিমবঙ্গের সব জেলা থেকে শুধুমাত্র মহিলা প্রার্থীরা আবেদন করতে পারবেন। নিয়োগ সংক্রান্ত তথ্য নিচে দেওয়া হয়েছে -

নোটিশ নাম্বার:

WBPRB/NOTICE-2023/11/ (LC_WS_23)

পদের নাম:

লেডি কনস্টেবল (Lady Constable)

শিক্ষাগত যোগ্যতা:

যেকোনো সরকারি স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাশ করে থাকলে আবেদন করতে পারবেন। সাথে বাংলা ভাষায় লিখতে, পড়তে এবং বলতে জানতে হবে।

আবেদন শুরু:

আগামী ২৩ শে এপ্রিল ২০২৩ তারিখ থেকে অনলাইন পদ্ধতির মাধ্যমে আবেদন প্রক্রিয়া শুরু হবে।

আবেদন চলবে:

আগামী ২২ শে মে ২০২৩ তারিখ পর্যন্ত আবেদন করতে পারবেন।

শূন্যপদ:

উক্ত পদে মোট ১৪২০ টি শূন্যপদে কর্মী নিয়োগ করানো হবে। হোম গার্ড/NVF/সিভিক ভলেন্টির্য়ার দের জন্য আলাদা করে শূন্যপদ রাখা হয়েছে।

বয়সসীমা:

০১/০১/২০২৩ তারিখ অনুযায়ী প্রার্থীদের বয়স ১৮ বছর থেকে ৩০ বছরের মধ্যে হয়ে থাকলে আবেদন করতে পারবেন। তবে সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পেয়ে যাবেন।

বেতন:

প্রার্থীদের প্রতি মাসে পে লেভেল ৬ অনুযায়ী ২২,৭০০/- টাকা থেকে ৫৮,৫০০/- টাকা বেতন দেওয়া হবে।

নিয়োগ পদ্ধতি:

প্রার্থীদের প্রিলিমিনারি পরীক্ষা, শারীরিক মনোযোগ ও শারীরিক সক্ষমতার পরীক্ষা, মেন পরীক্ষা, ইন্টারভিউ এবং মেডিকেল পরীক্ষার মাধ্যমে নিয়োগ করানো হবে। পরীক্ষার সিলেবাস অফিসিয়াল বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

আবেদন ফি:

GEN/OBC - শ্রেণির প্রার্থীদের ক্ষেত্রে ১৭০/- টাকা আবেদন ফি বাবদ জমা দিতে হবে, তবে SC/ST - শ্রেণির প্রার্থীদের ক্ষেত্রে শুধুমাত্র ২০/- টাকা আবেদন ফি বাবদ জমা দিতে হবে।

আবেদন পদ্ধতি:

আগ্রহী প্রার্থীদের শুধুমাত্র অনলাইন পদ্ধতির মাধ্যমে আবেদন করতে হবে। নিচে দেওয়া আবেদন লিঙ্কে ক্লিক সরকারি অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদন করতে পারবেন 

শারীরিক মাপযোগ:

উচ্চতা হতে হবে ১৬০ সেমি (সংরক্ষিত প্রার্থীদের ক্ষেত্রে ১৫২ সেমি), ওজন হতে হবে ৪৯ কেজি (সংরক্ষিত প্রার্থীদের ক্ষেত্রে ৪৫ কেজি) এবং দৌড় থাকবে ৮০০ মিটার যার সময়সীমা রাখা হয়েছে ৪ মিনিট ৩০ সেকেন্ড।

Important Link
Official Notice Download Now
Official Website Click Here
Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Ads Area