Ads Area


ভারত ইলেক্ট্রনিক্সে 132 ইঞ্জিনিয়ার

 ভারত ইলেক্ট্রনিক্সে ১৩২ ইঞ্জিনিয়ার 


ভারত ইলেক্ট্রনিক্সে ১৩২ ইঞ্জিনিয়ার

 ভারত ইলেক্ট্রনিক্সে ১৩২ ইঞ্জিনিয়ার 




প্রতিরক্ষা মন্ত্রকের অধীন ভারত ইলেক্ট্রনিক্স লিমিটেড, 'প্রােজেক্ট ইঞ্জিনিয়ার' পদে ২৩২ জন লােক নিচ্ছে । 



কারা কোন পদের জন্য যােগ্য : 


প্রােজেক্ট ইঞ্জিনিয়ার ( ইলেক্ট্রনিক্স ) : ইলেক্ট্রনিক্স, ইলেক্ট্রনিক্স অ্যান্ডকমিউনিকেশন, ইলেক্ট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন, কমিউনিকেশন, টেলিকমিউনিকেশন, ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিংয়ের ডিগ্রি ( বিই/বি.টেক ) কোর্স পারা মােট অন্তত ৬০ % ( তপশিলী, প্রতিবন্ধী হলে সাধারণভাবে পাশ ) নম্বরপেয়ে থাকলে আবেদন করতে পারেন ।




প্রােজেক্ট ইঞ্জিনিয়ার ( কম্পিউটার সায়েন্স ) : কম্পিউটার সায়েন্স, ইনফর্মেশন টেকনােলজি বা, ইনফর্মেশন সায়েন্সের ডিগ্রি ( বি.ই. বা, বি.টেক. ) কোর্স পাশরা মােট অন্তত ৬০ % ( তপশিলী, প্রতিবন্ধী হলে সাধারণভাবে পাশ ) নম্বর পেয়ে থাকলে আবেদন করতে পারেন । ওপরের দুই ক্ষেত্রেই আই.টি. ইনফ্রাস্টাকটার প্রােজেক্ট, আই.পি. নেটওয়ার্কিং, ডাটা সেন্টার প্রােজেক্ট, সি.সি.টি.ভি প্রােজেক্ট, সেন্সর বেসড আই.ও.টি. প্রােজেক্ট, সফটওয়্যার প্রােডাক্ট ইলাস্ট্রেশন সংক্রান্ত কাজে অন্তত ২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে ।


বয়স হতে হবে ১ ৪-২০২১'এর হিসাবে ৩২ বছরের মধ্যে । তপশিলীরা ৫ বছর, ও.বি.সি.'রা ৩ বছর বয়সে ছাড় পাবেন । 



মাইনে প্রথম বছর মাসে ৩৫,০০০ টাকা, দ্বিতীয় বছর মাসে ৪০,০০০ টাকা, তৃতীয় বছর মাসে ৪৫,০০০ টাকা ও চতুর্থ বছর মাসে ৫০,০০০ টাকা ।



শূন্যপদ : 

পঞ্জাবে ৬৪

জম্মু ও কাশ্মীরে ৪৮

রাজস্থান ২৪

গুজরাট ৩৬

মধ্যপ্রদেশ ১২

উত্তর প্রদেশ ৪৮ 



প্রার্থী বাছাই হবে শিক্ষাগত যােগ্যতায় পাওয়া নম্বর, পােস্ট কোয়ালিফিকেশন অভিজ্ঞতা আর ইন্টারভিউয়ে পাওয়া নম্বর দেখে ।



দরখাস্ত করবেন অনলাইনে, ৫ মে’র মধ্যে ।


এই ওয়েবসাইটে : www.belindia.in এজন্য বৈধ একটি ই-মেল আই.ডি, থাকতে হবে । প্রথমে ওপরের ওই ওয়েবসাইটে গিয়ে যাবতীয় তথ্য দিয়ে সাবমিট করলেই নাম রেজিস্ট্রেশন হয়ে যাবে । তারপর পরীক্ষা ফী বাবদ ৫০০ টাকা এস.বি.আই. কালেক্টে জমা দেবেন । তপশিলী ও প্রতিবন্ধীদের কী লাগবে না । এবার পাশপাের্ট মাপের ফটো, সিগনেচার, ই-রিসিপ্ট, বয়স, শিক্ষাগত যােগ্যতা ও কাস্ট সার্টিফিকেটের প্রমাণপত্র স্ক্যান করে নেবেন । এবার ওই ওয়েবসাইটে গিয়ে যাবতীয় তথ্য দিয়ে আর স্ক্যান করা প্রমাণপত্র আপলােড করে সাবমিট করলেই নাম রেজিস্ট্রেশন হয়ে যাবে ।

আরাে বিস্তারিত তথ্য পাবেন এই ওয়েবসাইটে : www.belindia.in



আরও চাকরির খবর - কেন্দ্রীয় সংস্থায় ১৪৬ অ্যাপ্রেন্টিস



Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Ads Area