Ads Area


159 Employees in Calcutta High Court || কলকাতা হাইকোর্টে ১৫৯ কর্মী

159 Employees in Calcutta High Court || কলকাতা হাইকোর্টে ১৫৯ কর্মী

159 employees in Calcutta High Court || কলকাতা হাইকোর্টে ১৫৯ কর্মী

 কলকাতা হাইকোর্টে ১৫৯ কর্মী

কলকাতা হাইকোর্টে ডেটা এন্ট্রি অপারেটর, সিস্টেম অ্যানালিস্ট ( প্রােগ্রামিং ), সিনিয়র প্রােগ্রামার, সিস্টেম ম্যানেজার পদে ১৫৯ জন ছেলেমেয়ে নিয়ােগ করা হবে ।

দরখাস্ত করতে হবে অনলাইনে । ১১ জানুয়ারি দুপুর ১২ টা থেকে ২৭ জানুয়ারি, ২০২১ পর্যন্ত ।

পদ অনুযায়ী যােগ্যতা :

( ১ ) ডেটা এন্ট্রি অপারেটর : মাধ্যমিক বা সমতুল পাশ হতে হবে । কম্পিউটার অ্যাপ্লিকেশনে ১ বছরের ডিপ্লোমা পাশ হতে হবে ও প্রতি ঘণ্টায় ৮,০০০ কি - ডিপ্রেসনের গতি থাকতে হবে । ডেটা এন্ট্রি কাজের অভিজ্ঞতা ও কম্পিউটার অ্যাপ্লিকেশনে ডিপ্লোমা সঙ্গে স্নাতক ডিগ্রি থাকলে অগ্রাধিকার দেওয়া হবে ।

বয়স : ১ জানুয়ারি, ২০২১ অনুযায়ী ১৮ থেকে ৪০ বছরের মধ্যে ।

শূন্যপদ : ১৫৩ ( জেনাঃ ৪৫, জেনাঃ ইসি ২৪, জেনাঃ শারীরিক প্রতিবন্ধী ৫, জেনাঃ প্রাক্তন সমরকর্মী ৬, জেনাঃ দক্ষ খেলােয়াড় ৩, তঃ জাঃ ২১, তঃজাঃ ইসি ১১, তঃজাঃ প্রাক্তন সমরকর্মী ২, তঃ উঃজাঃ ৭, তঃউঃজাঃ ইসি ৩, ওবিসি -এ ১০, ওবিসি - এ ইসি ৫, ওবিসি - বি ৮, ওবিসি - বি ইসি ৩ ) ।

বেতনক্রম : ২২, ৭০০ টাকা থেকে ৫৮,৫০০ টাকা ।

( ২ ) সিস্টেম অ্যানালিস্ট ( প্রােগ্রামিং ) : ইঞ্জিনিয়ারিং / টেকনােলজিতে ডিগ্রি পাশ বা এমসিএ পাশ হতে হবে । সফটওয়্যার ডেভেলপিং বা প্রােগ্রামিং ক্ষেত্রে ৫ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে । বয়স : ১ জানুয়ারি, ২০২১ অনুযায়ী ২৬ থেকে ৪০ বছরের মধ্যে ।

শূন্যপদ : ৩ ( জেনাঃ ১, জেনাঃ ইসি ১, তঃজাঃ ১ ) ।

বেতনক্রম : ৫৬,১০০ টাকা । থেকে ১,৪৪,৩০০ টাকা ।

( ৩ ) সিনিয়র প্রােগ্রামার : ইঞ্জিনিয়ারিং টেকনােলজিতে ডিগ্রি পাশ বা এমসিএ পাশ হতে হবে । সফটওয়্যার ডেভেলপিং বা প্রােগ্রামিং ক্ষেত্রে ১০ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে ।

বয়স : ১ জানুয়ারি, ২০২১ অনুযায়ী ৩১ থেকে ৪৫ বছরের মধ্যে ।

শূন্যপদ : ১ ( অসংরক্ষিত ) ।

বেতনক্রম : ৬৭,৩০০ টাকা থেকে ১,৭৩,২০০ টাকা ।

( ৪ ) সিস্টেম ম্যানেজার : ইঞ্জিনিয়ারিং / টেকনােলজিতে ডিগ্রি পাশ বা এমসিএ পাশ হতে হবে । সফটওয়্যার ডেভেলপিং বা প্রােগ্রামিং ক্ষেত্রে ১০ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে ।

বয়স : ১ জানুয়ারি, ২০২১ অনুযায়ী ৩১ থেকে ৪৫ বছরের মধ্যে ।

শূন্যপদ : ২ ( জেনাঃ ১, তঃজাঃ ১ ) ।

বেতনক্রম : ৬৭,৩০০ টাকা থেকে ১,৭৩,২০০ টাকা । সব পদের বেলায় সংরক্ষিত প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন ।

আবেদন করার পদ্ধতি :

দরখাস্ত করতে হবে অনলাইনে www.calcuttahighcourt.gov.in ওয়েবসাইটে । এর জন্য প্রার্থীর একটি বৈধ ই-মেল আইডি ও মােবাইল নম্বর থাকা প্রয়ােজন । দরখাস্তের ফি ডেটা এন্ট্রি অপারেটর পদের ক্ষেত্রে ৮০০ টাকা ( রাজ্যের তঃজাঃ / তঃউঃজাঃ প্রার্থীদের ক্ষেত্রে ৪০০ টাকা ), সিস্টেম অ্যানালিস্ট পদের ক্ষেত্রে ১২০০ টাকা ( রাজ্যের তঃজাঃ তঃউঃজাঃ প্রার্থীদের ক্ষেত্রে ৬০০ টাকা ), সিনিয়র প্রােগ্রামার পদের ক্ষেত্রে ১৫০০ টাকা । ( রাজ্যের তঃজাঃ / তঃউঃজাঃ প্রার্থীদের ক্ষেত্রে ৭০০ টাকা ), সিস্টেম ম্যানেজার পদের ক্ষেত্রে ১৫০০ টাকা ( রাজ্যের তঃ জাঃ তঃউঃজাঃ প্রার্থীদের ক্ষেত্রে ৭০০ টাকা ), অনলাইনে বা অফলাইনে জমা দিতে হবে । অনলাইনে সফলভাবে পেমেন্টের পর ই-রিসিট প্রিন্টআউট করে নেবেন । দরখাস্তের নির্দিষ্ট জায়গায় প্রার্থীর সাম্প্রতিক কালে তােলা পাসপাের্ট মাপের ছবি স্ক্যান করে আপলােড করতে হবে ও ওই একই ছবি অ্যাডমিট কার্ডেও আঠা দিয়ে লাগাতে হবে যথাযথভাবে | দরখাস্ত পূরণ করে সাবমিট করার পর সিস্টেম জেনারেটেড অ্যাপ্লিকেশন ফর্মের ১ কপি প্রিন্টআউট করে রাখতে হবে, পরে এর প্রয়ােজন হবে ।

প্রার্থী বাছাই পদ্ধতি :

ডেটা এন্ট্রি অপারেটর পদের ক্ষেত্রে | প্রার্থী বাছাই হবে লিখিত পরীক্ষা, টাইপিং টেস্ট ও ইন্টারভিউয়ের মাধ্যমে । প্রথম পার্টে ১ ঘন্টা সময় সীমার ১০০ নম্বরের অবজেক্টিভ টাইপ লিখিত পরীক্ষা হবে এই সব বিষয়ে জেনারেল নলেজ, ম্যাথমেটিক্স, জেনারেল ইংলিশ ও কম্পিউটারে দক্ষতা । মােট ৫০ টি প্রশ্ন হবে, প্রতি প্রশ্নের মান ২ প্রতি ভুল উত্তরের জন্য ১ নম্বর কাটা যাবে । প্রশ্নপত্র হবে ইংরেজি ভাষায় । ৪০ নম্বর পেলে প্রথম পার্টে সফল হওয়া যাবে । লিখিত পরীক্ষায় সফল প্রার্থীদের দ্বিতীয় পার্টে ৪০০ নম্বরের টাইপিং টেস্ট হবে । এতে সফল হলে প্রার্থীদের পার্সোনালিটি টেস্টে ( ১০০ নম্বর ) ডাকা হবে । সিস্টেম অ্যানালিস্ট পদের ক্ষেত্রে প্রার্থী বাছাই হবে লিখিত পরীক্ষা ২ ঘন্টার সময়সীমা ( ২০০ নম্বর ) । লিখিত পরীক্ষায় ৬০ % বা তার বেশি পেলে ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে । ইন্টারভিউ হবে ( ৫০ নম্বর ) । সিনিয়র প্রােগ্রামার পদের ক্ষেত্রে প্রার্থী বাছাই হবে লিখিত পরীক্ষা ২ ঘন্টার সময়সীমা ( ২০০ নম্বর ) । লিখিত পরীক্ষায় ৬০ % বা তার বেশি পেলে ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে । ইন্টারভিউ হবে ( ৫০ নম্বর ) । সিস্টেম ম্যানেজার পদের ক্ষেত্রে প্রার্থী বাছাই হবে লিখিত পরীক্ষা ২ ঘন্টার সময়সীমা ( ২০০ নম্বর ) । লিখিত পরীক্ষায় ৬০ % বা তার বেশি পেলে ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে । ইন্টারভিউ হবে ( ৫০ নম্বর ) । পরীক্ষার অ্যাডমিট কার্ড ওয়েবসাইট থেকে ডাউনলােড করতে হবে । ডাকযােগে কোনাে অ্যাডমিট কার্ড পাঠানাে হবে না । অতিরিক্ত তথ্যের জন্য উল্লেখিত ওয়েবসাইট দেখুন ।

[আরও চকরির খবর- কেন্দ্রীয় সরকারে ৬,৫০৬ গ্রুপ বি ও সি কর্মী]

Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Ads Area