Ads Area


কেন্দ্রীয় সরকারে গ্রামােন্নয়ন মন্ত্রকে ৫১০ কর্মী নিয়ােগ

 কেন্দ্রীয় সরকারে গ্রামােন্নয়ন মন্ত্রকে ৫১০ কর্মী নিয়ােগ

কেন্দ্রীয় সরকারে গ্রামােন্নয়ন মন্ত্রকে ৫১০ কর্মী নিয়ােগ

কেন্দ্রীয় সরকারে গ্রামােন্নয়ন মন্ত্রকে ৫১০ কর্মী নিয়ােগ

কেন্দ্রীয় সরকারের গ্রামােন্নয়ন মন্ত্রকের অধীনস্থ সংস্থা ন্যাশনাল ইনস্টিটিউট অফ রুরাল ডেভেলপমেন্ট অ্যান্ড পঞ্চায়েতি রাজ ক্লাস্টার লেভেল রিসাের্স পার্সন, ইয়ং ফেলাে ও স্টেট প্রােগ্রাম কো-অর্ডিনেটর পদে ৫১০ জন ছেলেমেয়ে নিয়ােগ করবে ।

দরখাস্ত করতে হবে অনলাইনে ২৯ ডিসেম্বর, ২০২০ এর মধ্যে ]

পদ অনুযায়ী যােগ্যতা :

( ১ ) ক্লাস্টার লেভেল রিসাের্স পার্সন :

কোনাে স্বীকৃত বাের্ড থেকে উচ্চমাধ্যমিক বা সমতুল পাশ হতে হবে । কোনাে স্বনির্ভর গােষ্ঠীর প্রচার বা গ্রুপ লিডার হিসেবে ৫ বছর কাজের অভিজ্ঞতা অথবা কোনাে গ্রামীণ সংস্থা বা ক্লাস্টার লেভেল ফেডারেশন বা কমিউনিটি মাস্টার পার্সন বা সার্টিফায়েড মাস্টার রিসাের্স পার্সন বা সার্টিফায়েড মাস্টার ট্রেনার হিসেবে ৫ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে । বয়স : ১ নভেম্বর, ২০২০ এর হিসেবে ২৫ থেকে ৪০ বছরের মধ্যে ( ওবিসি প্রার্থীরা ৩ বছর, তঃ জাঃ / তঃউঃজাঃ প্রার্থীরা ৫ বছর বয়সের ছাড় পাবেন ) ।

শূন্যপদ :

২৫০ ( জেনাঃ ১২৫, তঃজাঃ ৩৮, তঃউঃজাঃ ১৯, ওবিসি ৬৮ ) ।

এককালীন বেতন :

প্রতি মাসে ১২,৫০০ টাকা ।

মাসে ২৫ দিন কাজ করতে হবে । অফিশিয়াল ট্যুর ও মিটিংয়ের জন্য যাতায়াত করতে হলে সেই বাবদ ভাতা দেওয়া হবে ।

( ২ ) ইয়ং ফেললা :

কোনাে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ইকোনমিক্স / রুরাল ডেভেলপমেন্ট / রুরাল ম্যানেজমেন্ট / পলিটিক্যাল সায়েন্স / সােশিয়ােলজি / অ্যানথ্রোপােলজি / সােশ্যাল ওয়ার্ক / ডেভেলপমেন্ট স্টাডিজ / হিস্ট্রি বিষয় সহ সােশ্যাল সায়েন্সে ২ বছরের পােস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি / ডিপ্লোমা পাশ হতে হবে । মাধ্যমিক পরীক্ষায় কমপক্ষে ৬০ % নম্বর ও উচ্চমাধ্যমিক পরীক্ষায় কমপক্ষে ৫০ % নম্বর থাকা আবশ্যক ।

বয়স :

১ নভেম্বর, ২০২০ এর হিসেবে ২১ থেকে ৩০ বছরের মধ্যে ( ওবিসি প্রার্থীরা ৩ বছর, তঃজাঃ / তঃউঃজাঃ প্রার্থীরা ৫ বছর বয়সের ছাড় পাবেন ) ।

শূন্যপদ :

২৫০ ( জেনাঃ ১২৫, তঃজাঃ ৩৮, তঃউঃজাঃ ১৯, ওবিসি ৬৮ ) ।

এককালীন বেতন :

প্রতি মাসে ৩৫,০০০ টাকা । মাসে ২৫ দিন কাজ করতে হবে । অফিশিয়াল ট্যুর ও মিটিংয়ের জন্য যাতায়াত করতে হলে সেই বাবদ ভাতা দেওয়া হবে ।

( ৩ ) স্টেট প্রােগ্রাম কো-অর্ডিনেটর :

কোনাে স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ইকোনমিক্স / রুরাল ডেভেলপমেন্ট / রুরাল ম্যানেজমেন্ট / পলিটিক্যাল সায়েন্স / সােশিয়ােলজি / অ্যানথ্রোপােলজি / সােশ্যাল ওয়ার্ক / ডেভেলপমেন্ট / স্টাডিজ / হিস্ট্রি বিষয় সহ সােশ্যাল সায়েন্সে ২ বছরের পােস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি / ডিপ্লোমা পাশ হতে হবে । মাধ্যমিক পরীক্ষায় কমপক্ষে ৬০ % নম্বর, উচ্চমাধ্যমিক পরীক্ষায় কমপক্ষে ৫০ % নম্বর, গ্র্যাজুয়শন ও পােস্ট গ্র্যাজুয়েশনে কমপক্ষে ৫০ % নম্বর থাকা আবশ্যক ।

বয়স :

১ নভেম্বর, ২০২০ এর হিসেবে ৩০ থেকে ৫০ বছরের মধ্যে ( ওবিসি প্রার্থীরা ৩ বছর, তঃজাঃ / তঃউঃজাঃ প্রার্থীরা ৫ বছর বয়সের ছাড় পাবেন ) ।

শূন্যপদ :

১০ ( জেনাঃ ৫, তঃজাঃ ১, তঃউঃজাঃ ১, ওবিসি ৩ ) ।

এককালীন বেতন :

প্রতি মাসে ৫৫,০০০ টাকা ।

রাজ্য অনুযায়ী ক্লাস্টারের সংখ্যা :

পশ্চিমবঙ্গ ৬, উত্তরাখণ্ড ১৩, উত্তরপ্রদেশ ৯, ত্রিপুরা ৯, তেলেঙ্গানা ৫, তামিলনাড়ু ২, সিকিম ৫, রাজস্থান ৬, পুদুচেরি ২, ওড়িশা ১৭, নাগাল্যান্ড ৯, মিজোরাম ৯, মেঘালয় ৮, মণিপুর ১৩, মহারাষ্ট্র ১১, মধ্যপ্রদেশ ২২, লাদাখ ২, কেরালা ১, কর্ণাটক ২, ঝাড়খণ্ড ৭, জম্মু ও কাশ্মীর ১০, হিমাচল প্রদেশ ১৩, হরিয়ানা ১, গুজরাট ১১, গােয়া ২, দাদরা ও নগর হাভেলি এবং দমন ও দিউ ৩, ছত্তিশগড় ১৬, বিহার ৫, অসম ১৯, অরুনাচল প্রদেশ ১০, আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ ২ ।

আবেদন করার পদ্ধতি :

দরখাস্ত করতে হবে অনলাইনে www.nirdpr.org.in ওয়েবসাইটে । এর জন্য প্রার্থীর একটি বৈধ ই-মেল আইডি ও মােবাইল নম্বর থাকা দরকার । দরখাস্তের নির্দিষ্ট জায়গায় প্রার্থীর সাম্প্রতিককালে ভােলা পাসপাের্ট মাপের রঙিন ছবি ও সই স্ক্যান করে আপলােড করতে হবে । নির্দেশ অনুযায়ী দরখাস্ত পূরণ করে সাবমিট করার পর সিস্টেম জেনারেটেড অ্যাপ্লিকেশন ফর্মের ১ কপি । প্রিন্টআউট করে নিজের কাছে রেখে দেবেন, পরে এর প্রয়ােজন হবে । অতিরিক্ত তথ্যের জন্য দেখুন উল্লিখিত ওয়েবসাইট ।

[ আরও চাকরির খবর - উত্তর ২৪ পরগনায় ১৭৮ স্বাস্থ্য কর্মী ]

Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Ads Area