Ads Area


WB Fire Operator Recruitment 2024: ১০০০+ রাজ্যের দমকল বিভাগে কর্মী নিয়োগ জানুন

WB Fire Operator Recruitment 2024: নুতুন বছরের শুরু হতে না হতেই রাজ্য সরকার চাকরির পরীক্ষার্থীদের জন্য সব থেকে বড় খবর দিল। এদিন রাজ্যের একটি বৈঠকে বিভিন্ন ধরনের কর্মী নিয়োগ করা হবে তার জন্য প্রস্তাব ওঠে। আর সেখানেই রাজ্যের দমকল বিভাগের (WB Fire Operator) ১০০০ পদে নিয়োগ করা দমকল বিভাগের জরুরি প্রস্তাব ওঠে আর এর অনুমোদন দেন রাজ্যের মুখ্যমন্ত্রী।

WB Fire Operator Recruitment 2024: ১০০০+ রাজ্যের দমকল বিভাগে কর্মী নিয়োগ জানুন

ফায়ার অপারেটর পদে কয়েক হাজার নিয়োগ করা হবে বলে এখানে বলা হয়েছে তবে সেটা ধাপে ধাপে। এখনি ১০০০ দমকল অপারেটর নিয়োগ করা যেতে পারে বলা হয়েছে। আর তার ছাড়পত্র মন্ত্রিসভার বৈঠকে পাস হয়ে গেছে। আজকের এই পোস্টে নিয়োগ নিয়ে বিস্তারিত তথ্য কবে থেকে শুরু হবে? বেতন কি থাকতে পারে? সমস্ত কিছু তথ্য এই প্রতিবেদনে আপনাদের সামনে তুলে ধরবো অবশ্যই এই পোস্টটি সবার সাথে শেয়ার করবেন।

এটা হয়তো জানেন দমকল দপ্তরে নিয়োগের জন্য দায়িত্ব দেওয়া থাকে পাবলিক সার্ভিস কমিশনে। আর ক্যাবিনেট সূত্র বলা হচ্ছে এবার পাবলিক সার্ভিস কমিশনের মাধ্যমে PSC অথবা WBP এই নিয়োগটি সম্পূর্ণ হতে পারে। সেটা পরবর্তীতে মন্ত্রিসভার বৈঠকে অনুমোদনের পর দমকল দফতর সরকারি ভাবে জানাবে। তার পরই নিয়োগ প্রক্রিয়া শুরু করবে কমিশন।

বিগত বছরের ২০১৯ সাল থেকে ২০২৩ সালে একবার এই (WB Fire Operator Recruitment) পরীক্ষা নেওয়া হয়েছিল সেই সময় মোট শূন্যপদ ছিল ১৪৫২টি। আবার নিয়োগ করা হবে অনেকগুলি শূন্য পদে ফলে বেকার যুবক-যুবতীদের জন্য খুবই একটি খুশির খবর বলা যায়।

এই পদে আবেদন করার জন্য শুধু মাত্র মাধ্যমিক পাস হতেই হবে। এছাড়া বয়স সীমা ১৮ থেকে ২৭ বছরের মধ্যে থাকতে হবে ও সরকারি নিয়ম অনুযায়ী (SC, ST OBC) বয়সের ৩ বছর ও ৫ বছরের ছাড়ো পাওয়া যাবে।

এছাড়া পে স্কেল ৫৪০০ টাকা থেকে ২৫২০০ টাকা তাই বেতন পরিকাঠামো খুব ভালো। সেই সঙ্গে গ্রেড পে রয়েছে ২৬০০ টাকা। এখন কেবল অফিসিয়ালি বিজ্ঞপ্তি কবে বোর্ডের তরফ থেকে সরাসরি ভাবে চাকরি প্রার্থীদের আবেদনের জন্য পাবলিশ হয়।

এ ধরনের গুরুত্বপূর্ণ সমস্ত চাকরির খবর আপডেট পেতে অবশ্যই এই ওয়েবসাইট টি কে ফলো করতে ভুলবেন না।

Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Ads Area