Ads Area


West Bengal HS Result 2023 Link || উচ্চ মাধ্যমিক রেজাল্ট আউট

উচ্চ মাধ্যমিক রেজাল্ট আউট হলো। যে সমস্ত ছাত্রছাত্রীরা এই বছর উচ্চ মাধ্যমিক পরীক্ষার পড় থেকে অপেক্ষা করেছিলে তাদের সর্বশেষ রেজাল্ট আপডেট নিয়ে আজকের এই পোস্টটা।

পরীক্ষাটি পশ্চিমবঙ্গ উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ - West Bengal Council of Higher Secondary Education (WBCHSE) দ্বারা পরিচালিত হয়। পরীক্ষাটি উচ্চ মাধ্যমিক পরীক্ষা বা 12 তম শ্রেণীর বোর্ড পরীক্ষা নামেও পরিচিত।

West Bengal HS Result 2023 Link || উচ্চ মাধ্যমিক রেজাল্ট আউট

WBCHSE HS Result 2023

পশ্চিমবঙ্গ উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ - West Bengal Council of Higher Secondary Education (WBCHSE) বোর্ড আয়োজিত 12th পরীক্ষার রেজাল্ট আজকে (বুধবার, 24 মে, 2023) দুপুর 12 টায় আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করা হবে। প্রতিবছরের মত এ বছরও লক্ষাধিক পরীক্ষার্থী পরীক্ষায় বসে ছিল। উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ প্রদত্ত পশ্চিমবঙ্গের জেলা ভিত্তিক রেজাল্ট প্রকাশ করে থাকে মেধার বিচারে। এই পরীক্ষা দেশের প্রায় সকল রাজ্যেই পরীক্ষা হয়।

2023 সালে মাধ্যমিক পরীক্ষার জন্য প্রায় ৮ লক্ষ ৫২ হাজার ছাত্র-ছাত্রী পরীক্ষা দিয়েছে। যে সব পরীক্ষার্থীরা তাদের রেজাল্ট জানতে চান অনলাইনে তাদের জন্যই এই পোস্টটা। এখানে উচ্চ মাধ্যমিক রেজাল্ট দেখার ওয়েবসাইট লিংক (2023) দেওয়া হলো।

কীভাবে দেখবেন উচ্চমাধ্যমিক রেজাল্ট 2023 - How to Check HS Result 2023


1. রেজাল্ট দেখার জন্য সবার প্রথমে অফিশিয়াল ওয়েবসাইটে wbchse.nic.in প্রবেশ করতে হবে।

2. ওয়েবসাইটে প্রবেশ করলে "Latest Announcement" অংশে দেখা যাবে "Higher Secondary (HS) Results-Year 2023" লেখা অংশে ক্লিক করতে হবে।

3. লিংকে ক্লিক করার পরে নতুন একটি পেজ খুলে যাবে সেখানে আপনার রোল নম্বর, জন্মতারিখ (“Enter Your Roll” এবং “No.”/“Enter Date of Birth”) এবং অন্যান্য তথ্য সঠিক ভাবে পূরণ করতে হবে।

4. সঠিক তথ্য় দিয়ে “Submit” বাটনে ক্লিক করলেই মাধ্যমিক রেজাল্ট 2023 দেখা যাবে।

5. এর পরই স্ক্রিনশট অথবা প্রিন্ট করতে পারবেন আপনার মাধ্যমিক 2023 ফলাফলের।

HS Result 2023 West Bengal Website
Exam Board West Bengal Council of Higher Secondary Education (WBCHSE)
WB Higher Secondary Exam Date 14/03/2023
Result Date 24/05/2023
Official Website wbchse.nic.in
Result Website wbresults.nic.in

পশ্চিমবঙ্গ উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ শিক্ষা বোর্ড (WBCHSE) পশ্চিমবঙ্গে দ্বাদশ শ্রেণির পরীক্ষা পরিচালনা করে। বোর্ডের সদস্যরা সম্প্রতি পশ্চিমবঙ্গের দ্বাদশ শ্রেণীর পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে। শিক্ষার্থীরা তাদের 2023 সালের H.S পরীক্ষার ফলাফল নিয়ে উদ্বিগ্ন। ফলাফল যাই হোক না কেন, পরীক্ষার ফলাফল শান্তভাবে গ্রহণ করা সবার জন্য গুরুত্বপূর্ণ। জীবিকা দিশারী -এর পক্ষ থেকে সকল H.S পরীক্ষার্থীদের জন্য শুভেচ্ছা রইলো। আগামী দিনে গুলিতেও তোমাদের উজ্জল ভবিষ্যতের কামনা করি।

::উচ্চ মাধ্যমিক রেজাল্ট লিংক 2023::


এছাড়াও SMS-এর মাধ্যমে HS রেজাল্ট 2023 দেখা যাবে, কীভাবে দেখবেন জানুন - How To See HS Result 2023 Via SMS

1. এখনো এমনও অনেক ছাত্র ছাত্রী আছে যারা ইন্টারনেটের ব্যবহার জানে না বা খুব কম জানে অথবা অনেক ছাত্র-ছাত্রী প্রত্যন্ত গ্রামে থাকার জন্য ইন্টারনেট পরিষেবা ভাল থাকে না তারা বিনা ইন্টারনেটেই SMS-এর মাধ্যমে উচ্চ মাধ্যমিক রেজাল্ট 2023 দেখতে পারবেন-

2. SMS লিখতে হবে "WB12 <Space> Roll No" এবং এটি 54242/56263/58888 এর মধ্যে যে কোনো একটি নম্বরে পাঠিয়ে দিতে হবে। এরপর কিছুক্ষণের মধ্যেই আপনার রেজাল্ট আপনার Inbox এ চলে আসবে।  

3. তবে আমরা বলব ইন্টারনেটের মাধ্যমেই রেজাল্ট দেখা বেশি ভালো কারণ SMS মাধ্যমে রেজাল্ট দেখার পদ্ধতি জটিল ও ধীর গতি সম্পন্ন। 

Note: উচ্চ মাধ্যমিক রেজাল্ট 2023 লিংক টি অবশ্যই আপনার বন্ধুদের সাথে ফেসবুক, হোয়াটসঅ্যাপ এ শেয়ার করুন।

Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Ads Area