Ads Area


মাধ্যমিক রেজাল্ট লিংক 2023 | Madhyamik Result 2023

মাধ্যমিক রেজাল্ট লিংকের (2023) জন্য যে সমস্ত ছাত্রছাত্রীরা এই বছর মাধ্যমিক পরীক্ষার পড় থেকে অপেক্ষা করেছিলে তাদের সর্বশেষ রেজাল্ট আপডেট নিয়ে আজকের এই পোস্টটা।

মাধ্যমিক পরীক্ষা হল পশ্চিমবঙ্গের শিক্ষার্থীদের জীবনের প্রথম একটি অপরিহার্য পরীক্ষা। পরীক্ষাটি পশ্চিমবঙ্গ মাধ্যমিক শিক্ষা বোর্ড (WBBSE) দ্বারা পরিচালিত হয়। পরীক্ষাটি মাধ্যমিক পরীক্ষা বা 10 তম শ্রেণীর বোর্ড পরীক্ষা নামেও পরিচিত।

মাধ্যমিক রেজাল্ট লিংক 2023 | Madhyamik Result 2023

WBBSE Madhyamik Result 2023

পশ্চিমবঙ্গ মাধ্যমিক বোর্ড অর্থাৎ মধ্য শিক্ষা পর্ষদ আয়োজিত মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট আজকে (শুক্রবার, 19 মে) সকাল 10 টায় আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করা হবে। মাধ্যমিক পরীক্ষা হলো  দেশের সমস্ত রাজ্য সরকারের মাধ্যমে পরীক্ষার একটি মানদণ্ড। এই পরীক্ষা দেশের প্রায় সকল রাজ্যেই পরীক্ষা হয়। 2023 সালে মাধ্যমিক পরীক্ষার জন্য প্রায় সাত লাখ ছাত্র-ছাত্রী পরীক্ষা দিয়েছে। যে সব পরীক্ষার্থীরা তাদের রেজাল্ট জানতে চান অনলাইনে তাদের জন্যই এই পোস্টটা। এখানে মাধ্যমিক রেজাল্ট লিংক (2023) দেওয়া হলো।

কীভাবে দেখবেন মাধ্যমিক রেজাল্ট 2023 - How to Check Madhyamik Result 2023


1. রেজাল্ট দেখার জন্য সবার প্রথমে অফিশিয়াল ওয়েবসাইটে wbresults.nic.in প্রবেশ করতে হবে।

2. ওয়েবসাইটে প্রবেশ করলে "Latest Announcement" অংশে দেখা যাবে "Madhyamik Pariksha (SE) Results-Year 2023" লেখা অংশে ক্লিক করতে হবে।

3. লিংকে ক্লিক করার পরে নতুন একটি পেজ খুলে যাবে সেখানে আপনার রোল নম্বর, জন্মতারিখ (“Enter Your Roll” এবং “No.”/“Enter Date of Birth”) এবং অন্যান্য তথ্য সঠিক ভাবে পূরণ করতে হবে।

4. সঠিক তথ্য় দিয়ে “Submit” বাটনে ক্লিক করলেই মাধ্যমিক রেজাল্ট 2023 দেখা যাবে।

5. এর পরই স্ক্রিনশট অথবা প্রিন্ট করতে পারবেন আপনার মাধ্যমিক 2023 ফলাফলের।

মাধ্যমিক রেজাল্ট লিংক 2023
Exam Board West Bengal Board of Secondary Education (WBBSE)
WB Madhyamik Exam Date 23/02/2023
Result Date 19th May 2023
Official Website www.wbbse.org
Result Website wbresults.nic.in

পশ্চিমবঙ্গ মাধ্যমিক শিক্ষা বোর্ড (WBBSE) পশ্চিমবঙ্গে মাধ্যমিক পরীক্ষা পরিচালনা করে। বোর্ডের সদস্যরা সম্প্রতি পশ্চিমবঙ্গের দশম শ্রেণীর পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে। শিক্ষার্থীরা তাদের 2023 সালের মাধ্যমিক পরীক্ষার ফলাফল নিয়ে উদ্বিগ্ন। ফলাফল যাই হোক না কেন, মাধ্যমিকের ফলাফল শান্তভাবে গ্রহণ করা সবার জন্য গুরুত্বপূর্ণ।

পশ্চিমবঙ্গে মধ্যশিক্ষা বোর্ড মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে। প্রতি বছর, হাজার হাজার প্রার্থী এই পরীক্ষায় অংশগ্রহণ করে। পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ মেধার ভিত্তিতে জেলাভিত্তিক ফলাফল প্রকাশ করে।

::মাধ্যমিক রেজাল্ট লিংক 2023::


এছাড়াও SMS-এর মাধ্যমে মাধ্যমিক রেজাল্ট 2023 দেখা যাবে, কীভাবে দেখবেন জানুন - How To See Secondary Result 2023 Via SMS

1. এখনো এমনও অনেক ছাত্র ছাত্রী আছে যারা ইন্টারনেটের ব্যবহার জানে না বা খুব কম জানে অথবা অনেক ছাত্র-ছাত্রী প্রত্যন্ত গ্রামে থাকার জন্য ইন্টারনেট পরিষেবা ভাল থাকে না তারা বিনা ইন্টারনেটেই SMS-এর মাধ্যমে মাধ্যমিক রেজাল্ট 2023 দেখতে পারবেন-

2. SMS লিখতে হবে "WB10 <Space> Roll No" এবং এটি 54242/56263/58888 এর মধ্যে যে কোনো একটি নম্বরে পাঠিয়ে দিতে হবে। এরপর কিছুক্ষণের মধ্যেই আপনার রেজাল্ট আপনার Inbox এ চলে আসবে।  

3. তবে আমরা বলব ইন্টারনেটের মাধ্যমেই রেজাল্ট দেখা বেশি ভালো কারণ SMS মাধ্যমে রেজাল্ট দেখার পদ্ধতি জটিল ও ধীর গতি সম্পন্ন। 

Note: মাধ্যমিক রেজাল্ট 2023 লিংক টি অবশ্যই আপনার বন্ধুদের সাথে ফেসবুক, হোয়াটসঅ্যাপ এ শেয়ার করুন।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Ads Area