Ads Area


চাকরির জন্য অনবরত চেষ্টা করে চলেছেন তাদের জন্য ভালো খবর প্রশিক্ষণ নিয়ে খড়গপুর Indian Institute of Technology চাকরি

বেসরকারি চাকরির খবর 2022: খড়গপুর Indian Institute of Technology বেকার যুবক-যুবতীকে কর্মমুখী করে তোলার জন্য বিশেষ ভাবে প্রশিক্ষণ দেওয়ার জন্য সর্বশেষ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে প্রশিক্ষণ এর আবেদনের জন্য আহ্বান করা হচ্ছে। Indian Institute of Technology প্রশিক্ষণ এর অন্যান্য বিবরণ যেমন প্রয়োজনীয় বয়স সীমা, শিক্ষাগত যোগ্যতা, নির্বাচন প্রক্রিয়া, গুরুত্বপূর্ণ তারিখ, আবেদন ফি এবং কিভাবে আবেদন করতে হবে তা নিচে দেওয়া হল।

এখানে আবেদনকারী প্রার্থীদের মধ্যে যারা নির্বাচিত হবেন তাদের ট্রেনিং চলাকালীন প্রতি মাসে ২০,০০০ টাকা করে স্টাইপেন্ড দেওয়া হবে। পশ্চিমবঙ্গের যে কোনো জেলার বেকার যুবক যুবতীরা এখানে ট্রেনিং নেওয়ার জন্য আবেদন জানাতে পারেন।


চাকরির জন্য অনবরত চেষ্টা করে চলেছেন তাদের জন্য ভালো খবর প্রশিক্ষণ নিয়ে খড়গপুর Indian Institute of Technology চাকরি


আবেদন পদ্ধতি:


এই প্রতিষ্ঠানে ট্রেনিং নেওয়া র জন্য যে ভাবে আবেদন করতে হবে সেটি হল-

1. প্রথমে এই প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইট www.iitkqp.ac.in এ ক্লিক করতে হবে।

2. তারপর সেখানে আপনার যাবতীয় তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করার পর একটি অ্যাপ্লিকেশন ফর্ম দেখতে পাবেন সেখানে আপনার নিজের নাম, বাবার নাম, মায়ের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, জেন্ডার, বয়স, ঠিকানা, আধার নম্বর, একটি বৈধ ইমেল আইডি ও ফোন নাম্বার দিয়ে ফর্মটিকে ফিলাপ করে ফেলুন।

3. তারপর আপনার নিজের একটি পাসপোর্ট সাইজের ফটো স্ক্যান করে ফর্মের নির্দিষ্ট স্থানে আপলোড করে দিন এবং সেই সঙ্গে আপনার নিজের করা একটি সিগনেচার স্ক্যান করে ফর্মের নির্দিষ্ট স্থানে আপলোড করে দিন।

4. সবশেষে এর সাথে আপনার নিজের যাবতীয় প্রয়োজনীয় ডকুমেন্টস যুক্ত করে সাবমিট বাটনে ক্লিক করলেই আপনার অ্যাপ্লিকেশন হয়ে যাবে।


প্রয়োজনীয় ডকুমেন্টস:


আবেদন পত্রের সঙ্গে যে সব প্রয়োজনীয় ডকুমেন্টস গুলি যুক্ত করতে হবে সেগুলি হল-

  1. বয়সের প্রমানপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড স্ক্যান করা।
  2. আধার কার্ড ও ভোটার কার্ডের জেরক্স স্ক্যান করা।
  3. সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস স্ক্যান করা।
  4. এক কপি পাসপোর্ট সাইজের ফটো স্ক্যান করা।
  5. এবং আবেদন মূল্য হিসেবে General এবং OBC দের ৫০০ টাকা ও SC, ST, PWD দের ক্ষেত্রে ২৫০ টাকা করে দিতে হবে।


আবেদন করার জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা ও বয়স সীমা:

এই প্রশিক্ষণের জন্য আবেদন করতে হলে আবেদনকারীকে  স্নাতক ডিগ্রি পাস করে থাকতে হবে। এই ট্রেনিং এর জন্য আবেদন করতে হলে আবেদনকারীর বয়স হতে হবে ৩১/০৭/২০২২ অনুযায়ী ২৫ বছরের মধ্যে।


আবেদন করার শেষ তারিখ:

এই প্রতিষ্ঠানে ট্রেনিং এর জন্য আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে এবং এই আবেদন চলবে ২৮/১০/২০২২ তারিখ পর্যন্ত। তাই আর দেরি না করে দ্রুত আবেদন করে ফেলুন।


নির্বাচন পদ্ধতি:

এখানে আবেদনকারী প্রার্থীদের আবেদন পত্র জমা পড়ার পর তাদের অনলাইন অ্যাপ্লিকেশনের সময় স্ক্যান করে পাঠানো শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস গুলি দেখে সেই অনুযায়ী যারা যোগ্য তাদের নামের একটি শর্টলিস্ট তৈরি করা হবে। সেই শর্টলিস্টে যাদের নাম থাকবে তাদেরকে ট্রেনিং এর জন্য ডাকা হবে। এবং এই ট্রেনিং চলবে একটানা ১২ মাস ধরে।

ট্রেনিং চলাকালীন প্রত্যেক ট্রেনিকে প্রতি মাসে ২০,০০০ টাকা করে স্টাইপেন্ড দেওয়া হবে। এবং সেই সঙ্গে থাকা-খাওয়া, জল, বিদ্যুৎ এই সব কিছুর খরচ ই এই প্রতিষ্ঠান বহন করবে। তবে কোনো ট্রেনি যদি ট্রেনিং চলাকালীন ট্রেনিং ছেড়ে চলে যান তাহলে তাকে পুরো স্টাইপেন্ডের টাকা ফেরত দিয়ে দিতে হবে।

Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Ads Area