Ads Area


WB Gramin Bank Recruitment 2022 | পশ্চিমবঙ্গের গ্রামীণ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

WB Gramin Bank Recruitment 2022 | পশ্চিমবঙ্গের গ্রামীণ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২


WB Gramin Bank Recruitment 2022: পশ্চিমবঙ্গের গ্রামীণ ব্যাংক (WB Gramin Bank Recruitment 2022) এর জন্য সর্বশেষ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে আবেদনের জন্য আহ্বান করা হচ্ছে। WB Gramin Bank Recruitment 2022 এর অন্যান্য বিবরণ যেমন প্রয়োজনীয় বয়স সীমা, শিক্ষাগত যোগ্যতা, নির্বাচন প্রক্রিয়া, গুরুত্বপূর্ণ তারিখ, আবেদন ফি এবং কিভাবে আবেদন করতে হবে তা নিচে দেওয়া হল।

WB Gramin Bank Recruitment 2022 | পশ্চিমবঙ্গের গ্রামীণ ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

8106 শূন্য পদে নতুন করে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ইতিমধ্যেই জানানো হয়েছে কর্মী নিয়োগ করা হবে পশ্চিমবঙ্গের জেলায় জেলায় বিভিন্ন গ্রামীণ ব্যাংকের তরফ থেকে। ন্যূনতম যোগ্যতায় চাকরি প্রার্থীরা এখানে চাকরি করার সুযোগ পাবেন। দীর্ঘদিন ধরে যে সমস্ত চাকরিপ্রার্থী চাকরি পাওয়ার জন্য হন্য হয়ে ঘুরে বেড়াচ্ছেন, অবশেষে তাদের প্রতীক্ষার দিন শেষ, তাদের জন্য এটি একটি বিশাল বড় সুখবর। বিপুল সংখ্যক শূন্যপদে একসঙ্গে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল গ্রামীণ ব্যাংক। ইতিমধ্যেই এই নিয়োগের বিজ্ঞপ্তি IBPS এর অফিশিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। চাকরি প্রার্থীরা অফিশিয়াল ওয়েবসাইট থেকে সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে চাকরি করতে ইচ্ছুক তারা অবশ্যই বিস্তারিতভাবে এই সুখবরটি জেনে নেবেন। নিচে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য ও অফিশিয়াল নোটিফিকেশন দেওয়া হল।


পদের নাম: ভারতীয় গ্রামীণ ব্যাংকের তবে এখানে গ্রুপ সি তথা অফিস অ্যাসিস্ট্যান্ট পদে কর্মী নিয়োগ করা হবে।


মোট শূন্যপদ: সব মিলিয়ে এখানে মোট 8106 শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। এখানে বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। এখানে যে সমস্ত পদের যতগুলো কর্মী নিয়োগ করা হবে সেগুলি হল-

1.এখানে  সহকারি পদে মোট 4483 টি কর্মী নিয়োগ করা হবে।

2. অফিসার পদে 2676 টি কর্মী নিয়োগ করা হবে।

3. RRB Officer Scale II- 842 টি পদে কর্মী নিয়োগ করা হবে।

4.RRB Officer Scale III- 80  টি শুন্য পদে কর্মী নিয়োগ করা হবে।



আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ: ইতিমধ্যেই এখানে সরাসরি অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে এবং এখানে সরাসরি অনলাইনে আবেদন চলবে 27/06/2022 তারিখ পর্যন্ত।


আবেদনকারীদের বয়স:

এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের বিভিন্ন পদ অনুযায়ী আলাদা আলাদা বয়স সীমা রয়েছে তবে সাধারনত 18 বছর বয়স হলে চাকরিপ্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন এবং এখানে আবেদন করার সর্বোচ্চ বয়স হতে হবে 40 বছর পর্যন্ত।


আবেদন পদ্ধতি: এখানে সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন করতে পারবেন এই ওয়েবসাইটে গিয়ে- ibps.in । চাকরিপ্রার্থীদের আবেদন করার পূর্বে প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে এবং পরবর্তীকালে রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে লগ ইন করে আবেদনপত্রটি পূরণ করতে হবে। আবেদনপত্র পূরণ করার সময় চাকরিপ্রার্থীর প্রয়োজনীয় ডকুমেন্টস আপলোড করতে হবে এবং ফটো ও সিগনেচার আপলোড করতে হবে। এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীরা অবশ্যই প্রয়োজনীয় কিছু ডকুমেন্টস রেডি করে রাখতে হবে।


অনলাইনে আবেদন করার সময় যে সমস্ত ডকুমেন্টস রেডি করে রাখতে হবে:


1.চাকরিপ্রার্থীর নিজস্ব ফটো ও সাদা কাগজের উপর সিগনেচার স্ক্যান করতে হবে।

2. সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস

3. কাস্ট সার্টিফিকেট যদি থাকে

4. আধার কার্ড অথবা ভোটার কার্ড

5.বয়সের প্রমাণপত্র


চাকরি প্রার্থীরা সহকারি অ্যাসিস্ট্যান্ট পদে আবেদন করতে পারবেন এবং একইসঙ্গে অফিসার পদে আবেদন করতে পারবেন।


বেতন: যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে চাকরি করবেন তাদের প্রতি মাসে 35,500/- থেকে 75,100/- টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।


শিক্ষাগত যোগ্যতা: এখানে চাকরি প্রার্থীরা বিভিন্ন যোগ্যতায় আবেদন করতে পারবেন। এখানে চাকরি করতে হলে চাকরি প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা হতে হবে স্নাতক পাস। গ্রাজুয়েশন পাস এর যেকোন শিক্ষাগত যোগ্যতায় চাকরি প্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন।


যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে চাকরি করতে ইচ্ছুক তারা অবশ্যই নিচের দেওয়া অফিশিয়াল বিজ্ঞপ্তিটি ডাউনলোড করে ভালভাবে পড়বেন, এর পর চাকরির জন্য সরাসরি অনলাইনে আবেদন করবেন।



WB Gramin Bank Recruitment 2022
OFFICIAL NOTICE CLICK HERE
Apply Now CLICK HERE
MORE JOB NEWS CLICK HERE
Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Ads Area