Ads Area


১১৫ সাব ইন্সপেক্টর নিচ্ছে সশস্ত্র সীমা বল



১১৫ সাব ইন্সপেক্টর নিচ্ছে সশস্ত্র সীমা বল


115 sub-inspectors are taking armed limit force


কেন্দ্রীয় সরকারের স্বরাষ্ট্র মন্ত্রকের অধীন সশস্ত্র সীমাবল সাব-ইন্সপেক্টর

(পাইওনীয়ার)’, ‘সাব-ইন্সপেক্টর, (ড্রাফটসম্যান)’, ‘সাব-ইন্সপেক্টর (কমিউনিকেশন)’ ও ‘সাব-ইন্সপেক্টর (স্টাফ নার্স/ফিমেল) পদে ১১৫ জন ছেলেমেয়েনিচ্ছে ।

কারা কোন পদের জন্য যােগ্য: সাব-ইন্সপেক্টর (পাইওনীয়ার) কোনাে স্বীকৃত প্রতিষ্ঠান বা, বিশ্ববিদ্যালয় থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের ডিগ্রি বা, ডিপ্লোমা কোর্স পাশ ছেলেমেয়েরা আবেদন করতে পারেন ।

বয়স হতে হবে ৩০ বছরের মধ্যে ।

শরীরের মাপজোখ হতে হবে ছেলেদের বেলায় লম্বায় অন্তত ১৭০ (উপজাতি হলে ১৬২.৫) সেমি, বুকের ছাতি না-ফুলিয়ে ৮০ সেমি ও ফুলিয়ে ৮৫ সেমি । উপজাতিরা বুকের ছাতিতে ৪ সেমি ছাড় পাবেন | মেয়েদের বেলায় লম্বায় অন্তত ১৫৭ (উপজাতি হলে ১৫০) সেমি ।

মূল মাইনে: ৩৫,৪০০-১,১২,৪০০ টাকা ।

শূন্যপদ ১৮ টি (জেনাঃ ৮, ই.ডব্লু.এস.১, ও.বি.সি.৫, তঃজাঃ ৩, তঃউঃজাঃ ১ ) ।

সিরিয়াল নং: 01.


সাব-ইন্সপেক্টর (ড্রাফটসম্যান):

মাধ্যমিক পিশরা আই.টি.আই. থেকে ড্রাফটসম্যান ট্রেডে ২ বছরের ন্যাশনাল ট্রেডসম্যান সার্টিফিকেট কোর্স পাশ হলে যােগ্য । কোনাে স্বীকৃত প্রতিষ্ঠান থেকে অটোক্যাড বিষয়ে ১ বছরের সার্টিফিকেট বা, ১ বছরের অভিজ্ঞতা থাকতে হবে । আর্কিটেক্ট কনসালট্যান্সিতে ‘বি’ ও ‘সি’ ক্যাটেগরিতে ড্রাফটসম্যানশিপের কাজে এক বছরের অভিজ্ঞতা থাকলে ভালাে হয় ।

বয়স হতে হবে ৩০ বছরের মধ্যে ।

মূল মাইনে: ৩৫,৪০০-১,১২,৪০০ টাকা ।

শূন্যপদ: ৩ টি (জেনাঃ) ।

সিরিয়াল নং: 02

সাব-ইন্সপেক্টর (কমিউনিকেশন) ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন, কম্পিউটার সায়েন্স, ইনফর্মেশন টেকনােলজির ডিগ্রি কিংবা ফিজিক্স, কেমিস্ট্রি ও অঙ্ক বিষয় নিয়ে সায়েন্স শাখার গ্র্যাজুয়েটরা যােগ্য।

বয়স হতে হবে ৩০ বছরের মধ্যে ।

মূল মাইনে: ৩৫,৪০০ ১,১২,৪০০ টাকা ।

শূন্যপদ: ৫৬ টি (জেনাঃ ৩২, ই.ডব্লু.এস, ৫, ও.বি.সি. ৯, তঃজাঃ ৫, তঃউঃজাঃ ৫ ) ।

সিরিয়াল নং: 03.


সাব-ইন্সপেক্টর (স্টাফ নার্স/ফিমেল):

সায়েন্স শাখায় উচ্চমাধ্যমিক পাশ তরুণীরা কোনাে স্বীকৃত প্রতিষ্ঠান থেকে জেনারেল নার্সিংয়ের ৩ বছরের ডিপ্লোমা কোর্স পাশ হলে যােগ্য । রাজ্য বা, কেন্দ্রীয় নার্সিং কাউন্সিলে নাম নথিভুক্ত থাকতে হবে । কোনাে হাসপাতালে ২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে ।

বয়স হতে হবে ২১ থেকে ৩০ বছরের মধ্যে ।

মূল মাইনে: ৩৫,৪০০ টাকা ।

শূন্যপদ: ৩৯ টি (জেনাঃ ১৭, ই.ডব্লু.এস. ২, ও.বি.সি. ১০, তঃজাঃ ৮, তঃউঃজাঃ ২ ) ।

সিরিয়াল নং: 04


ওপরের সব পদের বেলায় তপশিলীরা ৫ বছর, ও.বি.সি.'রা ৩ বছর, সরকারি কর্মীরা ৫ বছর, বিভাগীয় প্রার্থীরা ৩৫ বছর বয়স পর্যন্ত আর প্রাক্তন সমরকর্মীরা যথারীতি বয়সে ছাড় পাবেন । ধনুকের মতাে বাঁকা হাঁটু, পায়ের চ্যাটালাে পাতা, শিরাস্ফীতি, ট্যারা দৃষ্টি, চোখে চশমা বা, বর্ণান্ধতা কিংবা শরীরের কোনাে ত্রুটি থাকলে আবেদনের যােগ্য নন । প্রার্থী বাছাইয়ের জন্য প্রথমে শারীরিক সক্ষমতার পরীক্ষা হবে । তারপর হবে লিখিত । পরীক্ষা ও ট্রেড টেস্ট । দরখা করবেন অনলাইনে ।


এই ওয়েবসাইটে: www.ssbrecft.gov.in এজন্য বৈধ একটি ই-মেল আই.ডি, থাকতে হবে । এছাড়াও পাশপাের্ট মাপের ফটো (৪-১২ কেবির মধ্যে) আর সিগনেচার (৪-১২ কেবির মধ্যে) স্ক্যান করে নেবেন ।

এবার ওপরে ওই ওয়েবসাইটে গিয়ে যাবতীয় তথ্য দিয়ে সাবমিট করলেইনাম রেজিস্ট্রেশমন হয়ে যাবে । তারপর পরীক্ষা ফী বাবদ ২০০ (মহিলা, তপশিলী, প্রতিবন্ধী ও প্রাক্তন সমরকর্মীদের ফী লাগবে) টাকা নেট ব্যাঙ্কিং, ডেবিট কার্ড বা, ক্রেডিট কার্ডে জমা দেবেন । টাকা জমা দেওয়ার পর সিস্টেম জেনারেটেড অ্যাপ্লিকেশন ফর্ম প্রিন্ট করে নেবেন । দরখাস্ত জমা দেওয়ার শেষ তারিখ-সহ আরাে বিস্তারিত তথ্য পাবেন ওই ওয়েবসাইটে ।

Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Ads Area