Ads Area


রাজ্যের স্বাস্থ্য বিভাগে ৬,১১৪ স্টাফ নার্স নিয়ােগ

 রাজ্যের স্বাস্থ্য বিভাগে ৬,১১৪ স্টাফ নার্স নিয়ােগ 

রাজ্যের স্বাস্থ্য বিভাগে ৬,১১৪ স্টাফ নার্স নিয়ােগ

 রাজ্যের স্বাস্থ্য বিভাগে ৬,১১৪ স্টাফ নার্স নিয়ােগ 

রাজ্য সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগে স্টাফ নার্স, গ্রেড টু পদে ৬,১১৪ জন ছেলেমেয়ে নিয়ােগ হবে । প্রার্থী বাছাই করবে ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বাের্ড । দরখাস্ত করতে হবে অনলাইনে ১৭ থেকে ২৬ মার্চ, ২০২১ রাত ৮ টার মধ্যে ।

শিক্ষাগত যােগ্যতা : জেনারেল নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি / বেসিক বি.এসসি ( নার্সিং ) / পােস্ট বেসিক বি.এসসি ( নার্সিং ) পাশ হতে হবে । ওয়েস্ট বেঙ্গল নার্সিং কাউন্সিলের বৈধ রেজিস্ট্রেশন থাকতে হবে । বাংলা / নেপালি ভাষায় লিখতে ও পড়তে জানা চাই । বয়স হতে হবে ১ জানুয়ারি, ২০২১ -এর হিসেবে ১৮ থেকে ৩৯ বছরের মধ্যে ।

শূন্যপদের বিন্যাস : জিএনএম : মহিলা ৩,৫৭৭ ( জেনাঃ ১১০৮, তঃজাঃ ১২৫৫, তঃউঃজাঃ ওবিসি -এ ৬৬৮, ওবিসি - বি ১৭০, শারীরিক প্রতিবন্ধী ১৩ ) । পুরুষ ৩৯৭ জেনাঃ ১২৪, তঃজাঃ ১৪০, তঃউঃজাঃ ৪০, ওবিসি - এ ৭৪, ওবিসি - বি ১৮, শারীরিক প্রতিবন্ধী ১ ) ।

বেসিক বি.এসসি নার্সিং : মহিলা ২,০৩২ ( জেনাঃ ৬৩৩, তঃজাঃ ৭১১, তঃউঃজাঃ ২০৬, ওবিসি -এ ৩৭৮, ওবিসি - বি ৯৬, শারীরিক প্রতিবন্ধী ৮ ) । পােস্ট বেসিক বি.এসসি নার্সিং : মহিলা ১০৮ ( জেনাঃ ৩০, তঃজাঃ ৪০, তঃউঃজাঃ ১২, ওবিসি - এ ২১, ওবিসি - বি ৫ ) ।

বেতনক্রম : ২৯,৮০০ টাকা ও অন্যান্য ভাতা ।

আবেদন : দরখাস্ত করতে হবে অনলাইনে www.wbhrb.in ওয়েবসাইটে । এর জন্য প্রার্থীর একটি বৈধ ই-মেল আইডি ও মােবাইল নম্বর থাকতে হবে । দরখাস্তের নির্দিষ্ট জায়গায় প্রার্থীর সাম্প্রতিক কালে তােলা পাসপাের্ট মাপের রঙিন ছবি, সই, উচ্চমাধ্যমিক পরীক্ষার মার্কশিট ও ফার্মাসিস্ট ক্যাটাগরি -এ রেজিস্ট্রেশন সার্টিফিকেট স্ক্যান করে আপলােড করতে হবে । দরখাস্তের ফি ১৬০ টাকা অনলাইনে জমা দিতে হবে । গভঃ রিসিপ্ট পাের্টাল সিস্টেম ( GRPS ) -এর মাধ্যমে Govt. of West Bengal at Govt. Receipt Head of Account 0051-00-104-002-16 । তপশিলি সম্প্রদায় ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের কোনাে ফি দিতে হবে না ।

প্রার্থী বাছাই হবে শিক্ষাগত যােগ্যতা, অভিজ্ঞতা ও ইন্টারভিউযের মাধ্যমে । প্রার্থী বাছাই হবে মােট ১০০ নম্বর -এর হিসেবে এইভাবে – শিক্ষাগত যােগ্যতার জন্য ৪০ নম্বর, অতিরিক্ত ২ নম্বর করে যােগ হবে ৫১ নম্বর থেকে ৫৫ নম্বর ও তার বেশি প্রাপ্ত নম্বরের উপরে মােট ২০ নম্বর, কাজের অভিজ্ঞতার উপর মােট ২৫ নম্বর ও সবশেষে ইন্টারভিউয়ের জন্য ১৫ নম্বর । অতিরিক্ত তথ্যের জন্য দেখুন উল্লেখিত ওয়েবসাইট ।

Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Ads Area