Ads Area


পশ্চিমবঙ্গ দূষণ নিয়ন্ত্রণ বাের্ডে ৪৮ কর্মী / Notification/Online Applications

 পশ্চিমবঙ্গ দূষণ নিয়ন্ত্রণ বাের্ডে ৪৮ কর্মী

পশ্চিমবঙ্গ দূষণ নিয়ন্ত্রণ বাের্ডে ৪৮ কর্মী / Notification/Online Applications

পশ্চিমবঙ্গ সরকারের পরিবেশ দপ্তরের অধীন ওয়েস্টবেঙ্গল পলিউশন কট্রোল বাের্ডে জুনিয়র এনভায়রনমেন্টাল অ্যাসিস্ট্যান্ড, জুনিয়র এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ার, ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ড, অ্যাসিস্ট্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ার, সিনিয়র অ্যাকাউন্টস ক্লার্ক, এনভায়রনমেন্টাল অ্যানালিস্ট, অ্যাকাউন্টস ক্লার্ক পদে ৪৮ জন ছেলেমেয়ে নিয়ােগ হবে ।

অনলাইনে আবেদন করতে হবে ৩১ ডিসেম্বর ২০২০ - এর মধ্যে ।

বয়স : উল্লিখিত পদগুলির ক্ষেত্রে ১ নভেম্বর ২০২০ - এর হিসেবে প্রার্থীর বয়স হতে হবে ১৮ থেকে ৩৭ বছরের মধ্যে ।

পদ অনুযায়ী যােগ্যতা :

( ১ ) জুনিয়র এনভায়রনমেন্টাল অ্যাসিস্ট্যান্ড : ওয়েস্টবেঙ্গল বাের্ড অফ সেকেন্ডারি এডুকেশন সমতুল থেকে মাধ্যমিক ৫ এর পর ৪ পাতায় পাশ সঙ্গে কম্পিউটার বিষয়ে জ্ঞান থাকতে হবে । শূন্যপদ : ১৩ ( জেনাঃ ২ , জেনাঃ ইসি ১ , জেনাঃ প্রাক্তন সমরকর্মী ১ , তঃউঃজাঃ ১ , তঃজাঃ ৪ , তঃজাঃ ইসি ১ , তঃজাঃ প্রাক্তন সমরকর্মী ১ , ওবিসি বি ১ , ওবিসি বি - ইসি ১ ) । বেতনক্রম : প্রতিমাসে ২২,৭০০ টাকা থেকে ৫৮,৫০০ টাকা ।

( ২ ) জুনিয়র এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ার : পশ্চিমবঙ্গ সরকারের স্টেট কাউন্সিল ফর টেকনিক্যাল এডুকেশন অনুমােদিত ইলেক্ট্রিক্যাল | বায়াে টেকননালজি / কেমিক্যাল / সিভিল / মেকানিক্যাল / এনভায়রনমেন্টাল / ইন্টুমেন্টেশন / অটোমােবাইল বা পাবলিক হেলথইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা পাশ সঙ্গে কম্পিউটার বিষয়ে জ্ঞান থাকতে হবে ।

শূন্যপদ : ১২ ( জেনাঃ ৫, জেনাঃ ইসি ২, তঃজাঃ ১, তঃজাঃ ইসি ১, তঃউঃজাঃ ১, ওবিসি এ ১, ওবিসি বি ১ ) ।

বেতনক্রম : প্রতি মাসে ৩৫,৮০০ টাকা থেকে ৯২,১০০ টাকা ।

( ৩ ) ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ড : ওয়েস্টবেঙ্গল বাের্ড অফ হায়ার সেকেন্ডারি এডুকেশন বা সমতুল থেকে বিজ্ঞান শাখায় উচ্চমাধ্যমিক বা সমতুল পাশ সঙ্গে সংশিল্ট বিষয়ে ২ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে ।

শূন্যপদ : ৭ ( জেনাঃ ১, জেনাঃ ইসি ১, জেনাঃ শারীরিক প্রতিবন্ধী ১, তঃজাঃ প্রক্তন সমরকর্মী ১, তঃউঃজাঃ ১, ওবিসি এ ইসি ১, ওবিসি বি ১ ) ।

বেতনক্রম : প্রতি মাসে ২২,৭০০ টাকা থেকে ৫৮,৫০০ টাকা ।

( ৪ ) অ্যাসিস্ট্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ার : কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ইলেক্ট্রিক্যাল / বায়াে টেকনােলজি | কেমিক্যাল / সিভিল / মেকানিক্যাল / এনভায়রনমেন্টাল | ইন্টুমেন্টেশন / অটোমােবাইল বা পাবলিক হেলথ ইঞ্জিনিয়ারিংয়ে ব্যাচেলর ডিগ্রি পাশ সঙ্গে কম্পিউটার বিষয়ে জ্ঞান থাকতে হবে ।

শূন্যপদ : ৫ ( জেনাঃ ১, তঃজাঃ ১, তঃউঃ জাঃ ১, ওবিসি এ ১, ওবিসি বি ১ ) ।

বেতনক্রম : প্রতি মাসে ৫৬,১০০ টাকা থেকে ১,৪৪,৩০০ টাকা ।

( ৫ ) সিনিয়র অ্যাকাউন্টস ক্লার্ক : কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কমার্স শাখায় ব্যাচেলর ডিগ্রি পাশ সঙ্গে অ্যাকাউন্টস বিষয়ে ৫ বছর কাজের অভিজ্ঞতা ও কম্পিউটার বিষয়ে জ্ঞান থাকতে হবে । শূন্যপদ : ৫ ( জেনাঃ ১, জেনাঃ ইসি ১, জেনাঃ শারীরিক প্রতিবন্ধী ১, ওবিসি এ ইসি ১, ওবিসি বি ১ )

বেতনক্রম : প্রতি মাসে ২৮,৯০০ টাকা থেকে ৭৪,৫০০ টাকা ।

( ৬ ) এনভায়রনমেন্টাল অ্যানালিস্ট : কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে এনভায়রনমেন্টাল সায়েন্স / জিওলজি / বায়ােলজি / জুলজি / বটানি / কেমিস্ট্রি / মাইক্রোবায়ােলজি | / ফিজিক্স / বায়ােকেমিস্ট্রি / বায়াে টেকনােলজি বিষয়ে ব্যাচেলর ডিগ্রি সঙ্গে ল্যাবরেটরি বিষয়ে ২ বছর কাজের অভিজ্ঞতা ও কম্পিউটার বিষয়ে জ্ঞান থাকতে হবে ।

শূন্যপদ : ৩ ( জেনাঃ ১, তঃজাঃ ১, তঃউঃজাঃ ১ ) ।

বেতনক্রম : প্রতি মাসে ৩২,১০০ টাকা থেকে ৮২,৯০০ টাকা ।

( ৭ ) অ্যাকাউন্টস ক্লার্ক : ওয়েস্টবেঙ্গল বাের্ড অফ সেকেন্ডারি এডুকেশন বা সমতুল থেকে মাধ্যমিক পাশ সঙ্গে কম্পিউটার বিষয়ে জ্ঞান থাকতে হবে ।

শূন্যপদ : ৩ ( জেনাঃ ১, জেনাঃ ইসি ১, তঃজাঃ ১ ) ।

বেতনক্রম : প্রতি মাসে ২২,৭০০ টাকা থেকে ৫৮,৫০০ টাকা ।

আবেদন করার পদ্ধতি : দরখাস্ত করতে হবে অনলাইনে www.wbpcb.gov.in/notice ওয়েবসাইটে । এর জন্য প্রার্থীর একটি বৈধ ই-মেল আইডি ও মােবাইল নম্বর থাকতে হবে । নির্দেশ অনুযায়ী দরখাস্ত পূরণ করার পর সিস্টেম জেনারেটেড অ্যাপ্লিকেশন ফর্মের এক কপি প্রিন্টআউট নিজের কাছে রেখে, দেবেন পরে প্রয়ােজন হবে । অতিরিক্ত তথ্যের জন্য দেখুন উল্লিখিত ওয়েবসাইট ।

Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Ads Area