Ads Area


রাজ্যের খাদ্য দপ্তরে ৭০০ সাব-ইন্সপেক্টর

রাজ্যের খাদ্য দপ্তরে ৭০০ সাব-ইন্সপেক্টর

রাজ্যের খাদ্য দপ্তরে ৭০০ সাব-ইন্সপেক্টর

পশ্চিমবঙ্গ : রাজ্যের খাদ্য দপ্তরে আরও ৭০০ সাব-ইন্সপেক্টর

২০১৯ -এর জানুয়ারিতে পাবলিক সার্ভিস কমিশন আয়ােজিত খাদ্য দপ্তরে সাব-ইন্সপেক্টর পদে নিয়ােগের লিখিত পরীক্ষায় সফল প্রায় ৩,০০০ প্রার্থীর ইন্টারভিউ নেওয়া শুরু হবে পয়লা ডিসেম্বর থেকে । তারই মধ্যে সাব ইন্সপেক্টর পদে আরও ৭০০ জনকে নিয়ােগের অনুমােদন দিয়েছে নবান্ন । পরবর্তী পর্যায়ে খাদ্য দপ্তর প্রস্তাব পাঠানাের পরই এই নতুন ৭০০ পদে নিয়ােগের জন্য পরীক্ষার ব্যবস্থা করবে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন ( পি এস সি ) ।

উল্লেখ্য, রেশন ডিলার ও ডিস্ট্রিবিউটরদের কাজকর্ম ও রাইস মিলে নজরদারি, রেশন কার্ড তৈরি, চাষিদের থেকে ধান কেনার মতাে গুরুত্বপূর্ণ কাজের দায়িত্বে থাকেন খাদ্য দপ্তরের সাব-ইন্সপেক্টররা । রাজ্যে মােট অনুমােদিত পদের সংখ্যা প্রায় আড়াই হাজার হলেও বছর পাঁচেক আগে নিয়ােগ হওয়া ৫০০ সাব ইন্সপেক্টরই মূলত বর্তমানে বিপুল কাজের দায়িত্ব সামলাচ্ছেন । এই পরিস্থিতিতে খাদ্য দপ্তরের কাজে গতি আনতে দ্রুত যাবতীয় নিয়ােগ শেষ করতে চাইছে রাজ্য ।

ডিসেম্বরে ইন্টারভিউ শুরু হওয়া প্রার্থীদের মধ্য থেকে ৯৫০ টি শূন্যপদে নিয়ােগের প্রক্রিয়া জানুয়ারি মাসের গােড়াতেই শেষ হয়ে যাবে বলে আশাবাদী খাদ্য দপ্তরের কর্তারা । তারপরই নতুন ৭০০ পদে নিয়ােগের প্রক্রিয়া শুরু হবে ।

প্রার্থী নির্বাচন করা হয় ১০০ নম্বরের লিখিত পরীক্ষা এবং ২০ নম্বরের ইন্টারভিউয়ের মাধ্যমে ।

Tags

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Ads Area